আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“পাকিস্তানের থেকে ভালো IPL…” পাকিস্তানকে ব্যাঙ্গ করে বড় মন্তব্য করলেন মাইকেল ভন !!

Published on:

WhatsApp Group Join Now

Michael Vaughan: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL ২০২৪) ১৭ তম আসরের ফাইনাল ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) মধ্যে খেলা হচ্ছে। অন্যদিকে, ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালের T-20 বিশ্বকাপে অংশ নিতে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছে। কলকাতা ও হায়দ্রাবাদের দলে বিশ্বকাপের জন্য নির্বাচিত কোনো ভারতীয় খেলোয়াড় নেই।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে নিজের বক্তব্য দিয়ে পুরো বিশ্বের সামনে পাকিস্তানি ক্রিকেট দলকে অপমান করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan)। তিনি বলেছেন, পাকিস্তানের বিপক্ষে খেলার চেয়ে ইংলিশ খেলোয়াড়দের IPL প্লে-অফে ভালোভাবে অংশগ্রহণ করা উচিত ছিল।

আসলে, পাকিস্তান ক্রিকেট দল ৪টি ম্যাচের T-20 সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে গেছে। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে ইংল্যান্ড। এই ম্যাচের পরে, প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan) একটি বড় বিবৃতি দিয়েছেন এবং বলেছেন যে ইংলিশ খেলোয়াড়দের পাকিস্তানের বিরুদ্ধে এই সিরিজে খেলার পরিবর্তে IPL ২০২৪ প্লে অফে খেলা উচিত ছিল। IPL খেলে T-20 বিশ্বকাপের জন্য নিজেকে আরও ভালোভাবে প্রস্তুত করতে পারতেন।

Michael Vaughan
Michael Vaughan

৪৯ বছর বয়সী মাইকেল ভন একটি পডকাস্টে কথা বলার সময় বলেছিলেন, “আমি মনে করি সমস্ত খেলোয়াড়কে বাড়িতে ডাকা ঠিক হয়নি। উইল জ্যাক (Will Jacks), জস বাটলার (Jos Buttler), ফিল সল্ট (Phil Salt) এবং কিছু ইংলিশ খেলোয়াড়ের IPL এলিমিনেটরে অংশগ্রহণ করা উচিত ছিল। এতে তাকে চাপের মধ্যে ভালো পারফর্ম করার সুযোগ দেয়া হতো। এটা আমার মতামত। আমি মনে করি, পাকিস্তানের বিপক্ষে T-20 ম্যাচ না খেলে IPL প্লে-অফ খেললে ভালো হতো।”

তিনি আরও বলেন, “আমি পুরোপুরি আন্তর্জাতিক ক্রিকেটের পক্ষে, কিন্তু এই টুর্নামেন্ট (IPL) দেখায় কীভাবে চাপ সামলাতে হয়। এখানে খেলোয়াড়রা ভক্ত, মালিক এবং সোশ্যাল মিডিয়ার অনেক চাপের মধ্যে থাকে। আমি মনে করি বাটলারের অবশ্যই ভারতে থাকা উচিত ছিল। জ্যাক্স এবং সল্টও IPL-এর মাধ্যমে নিজেদের উন্নতিতে সাহায্য পায়।”

আসলে, IPL ২০২৪ প্লে অফের আগেও, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তার সমস্ত খেলোয়াড়দের ফিরে আসার আদেশ জারি করেছিল। বোর্ড কঠোর নির্দেশ দিয়েছিল যে ২২ মে থেকে শুরু হওয়া পাকিস্তানের বিরুদ্ধে T-20 সিরিজের জন্য সমস্ত খেলোয়াড়কে উপলব্ধ থাকতে হবে। এমন পরিস্থিতিতে রাজস্থান রয়্যালস (RR) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (RCB) হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা জস বাটলার (Jos Buttler) এবং উইল জ্যাককে (Will Jacks) ফিরতে হয়েছিল।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.