IND vs ENG: “ভারত জেতার জন্য পিচ…” দ্বিতীয় টেস্টের আগে ইংলিশ পেসারের মনে তৈরি হলো শঙ্কা, করলেন এই মন্তব্য !!

প্রথম টেস্ট ম্যাচে (IND vs ENG) ভারতীয় দলকে পরাজিত করার পর ইংল্যান্ডের আত্মা উচ্ছ্বসিত, কিন্তু পরের ম্যাচের আগে তারা পিচের জন্যও হুমকি বোধ করছে। 2 ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে, পেসার মার্ক উড বলেছেন যে স্পিন-বান্ধব পিচে ইংল্যান্ডের সমস্যা কোনও পূর্বনির্ধারিত উপসংহার নয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

উড বলেন, হায়দরাবাদে প্রথম টেস্ট ম্যাচে হার ভারতীয় দলকে দ্বিতীয় টেস্টের আগে অনেক কিছু ভাবতে দিয়েছে। সহ-অধিনায়ক অলি পোপের দুর্দান্ত 196 রান এবং বাঁহাতি স্পিনার টম হার্টলির দ্বিতীয় ইনিংসে 7 উইকেটের সুবাদে রবিবার উদ্বোধনী টেস্টে ইংল্যান্ড একটি স্মরণীয় 28 রানের জয় নিবন্ধন করে। ২৩১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০২ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। এর ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী দল।

মার্ক উড ‘ক্রিকইনফো’কে বলেছেন, ‘আমি জানি না তারা (দ্বিতীয় টেস্টের জন্য) কী ধরনের পিচ প্রস্তুত করবে। এখানে যে কোনো উইকেট নেওয়ার ক্ষমতা আছে ভারতের। আমি ভারতে বিশ্বকাপ এবং আইপিএল ম্যাচ খেলেছি যেখানে ফাস্ট বোলিং বান্ধব, ফ্ল্যাট পিচ এবং স্পিন বান্ধব উইকেট রয়েছে। তার যে কোনো ধরনের উইকেট তৈরি করার ক্ষমতা আছে কিন্তু এখন আমরা তাকে চিন্তা করার মতো কিছু দিয়েছি। এটা একটা পূর্বনির্ধারিত উপসংহার নয় যে আমরা এখানে আসতে যাচ্ছি এবং তারা আমাদেরকে ঘুরিয়ে দেবে।

Ind Vs Eng
Ind Vs Eng

হায়দ্রাবাদ টেস্ট ম্যাচে ইংল্যান্ডের হয়ে অসাধারণ পারফর্ম করেছেন অলি পোপ। ভারতীয় স্পিন ত্রয়ী রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলের বিরুদ্ধে তিনি দ্বিতীয় ইনিংসে আধিপত্য বিস্তার করেন। উড বলেছেন, ‘অলি পোপ দুর্দান্ত ইনিংস খেলেছেন, তাকে এখন বিশ্লেষণ করতে হবে, যখন পরিস্থিতি ভাল না হয় তখন আমরা করি। তারা কীভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে তা বিশ্লেষণ করতে হবে। আমরা একটি ম্যাচ জিতেছি। এটা একটা বড় অর্জন কিন্তু আমি মনে করি না আমাদের খুব বেশি এগিয়ে নিয়ে ভাবার দরকার আছে।

উড, 34, প্রথম টেস্টে ইংল্যান্ডের প্লেয়িং-11-এ একমাত্র ফাস্ট বোলার ছিলেন এবং তিনি বলেছিলেন যে অধিনায়ক বেন স্টোকস যখন তাকে সংক্ষিপ্ত স্পেল বল করবেন বলে জানিয়েছিলেন তখন তিনি অদ্ভুত অনুভব করেছিলেন। তিনি বলেন, ‘আমরা যখন মাঠে ছিলাম তখন সে (স্টোকস) সম্ভবত দু-একটা বলেছিল। আমি ভেবেছিলাম দ্বিতীয় ইনিংসে বোলিং ওপেন করতে পারব না কিন্তু এটা ছিল ‘এক ওভার, এটাই’।

Mark Wood
Mark Wood

উড শেষ পর্যন্ত ম্যাচে 25 ওভার বল করলেও কোনো উইকেট পাননি। একই সময়ে, ভারতীয় ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ দ্বিতীয় ইনিংসে 41 রানে 4 উইকেট সহ 6 উইকেট নেন। উড বলেছেন, “বুমরাহ একজন জিনিয়াসের মতো বোলিং করে আমার পথ সহজ করে দেননি। এটা কঠিন ছিল একটু অদ্ভুতও। ম্যাচের সময় আমি ভাবতাম ‘আমি এখানে বল করতে পারি’ কিন্তু স্পিন ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

IND vs ENG: কুম্বলে-হরভজনকে টপকে ভারতের এক নম্বর জুটি হলেন অশ্বিন-জাদেজা, ভাঙলেন এই রেকর্ড !!

Leave a Comment