SA vs IND: দায়িত্ব বেড়ে গেল KL রাহুলের, ব্যাটিংয়ের পাশাপাশি এই কাজ করতে হবে, কোচ দ্রাবিড় করলেন কনফার্ম !!

SA vs IND: ভারত ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে চলেছে। এই সিরিজে টিম ইন্ডিয়ার কাছে থাকবে বড় চ্যালেঞ্জ, সবথেকে বড় চ্যালেঞ্জ হতে চলেছে উইকেট কিপিং। কেএল রাহুল ভারতের হয়ে আসন্ন বক্সিং ডে টেস্টে রাখতে প্রস্তুত, জাতীয় দলে তার প্রথম পূর্ণ উইকেটকিপিং অ্যাসাইনমেন্ট, কোচ রাহুল দ্রাবিড় খেলোয়াড়ের পিছনে তার ওজন রেখে বলেছেন যে এটি একটি নতুন এবং উত্তেজনাপূর্ণ চ্যালেঞ্জ হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

“এটি একটি উত্তেজনাপূর্ণ চ্যালেঞ্জ এবং এটি অবশ্যই তার জন্য ভিন্ন কিছু করার সুযোগ। স্পষ্টতই ঈশান (কিষাণ) পাওয়া যাচ্ছে না, সুযোগ এসেছিল। আমাদের কিছু রক্ষক আছে যা থেকে আমরা বেছে নিতে পারি। রাহুল অবশ্যই একজন। আমরা তার সাথে এই আলোচনা করেছি এবং সে খুব আত্মবিশ্বাসী। তিনি এটি চালু করতে খুব আগ্রহী,” রবিবার একটি সংবাদ সম্মেলনে দ্রাবিড় বলেছিলেন।

“আমরা বুঝতে পারি যে এটি সম্ভবত এমন কিছু নয় যা তিনি প্রায়শই করেছেন। 50 ওভারের ক্রিকেটে তিনি এটি নিয়মিত করছেন। সুতরাং, 50 ওভার খেলা এবং তারপর পুরো দিন ব্যাট করা অবশ্যই কঠিন। এটি আপনার শরীর থেকে অনেক কিছু নিয়ে যেতে পারে। ভালো প্রস্তুতি নিয়েছেন তিনি। সাদা বলের ফরম্যাটে থাকলেও গত ৫-৬ মাসে সে অনেক কিপিং করেছে। তবে এটি তার জন্যও একটি নতুন এবং উত্তেজনাপূর্ণ চ্যালেঞ্জ হবে,” তিনি যোগ করেছেন।

Kl Rahul , Sa Vs Ind
Kl Rahul | Twitter

“আমি মনে করি এখানে আরেকটি বিষয় হল যে এতটা স্পিন বোলিং হবে না। সম্ভবত এখানে স্পিনের চেয়ে বেশি পেস বোলিং তাই এটি তাকে সেই ভূমিকায় কিছুটা সহজ করবে। আমরা দেখতে পাব কিভাবে এটি প্যানস আউট কিন্তু এটা আমাদের জন্য ভালো যে তার মত কেউ আছে এবং তিনি আমাদের যে বিকল্প প্রদান করে. ব্যাট হাতে তার ক্ষমতা এমন কিছু হবে যা সত্যিই দরকারী এবং দেখা যাক গ্লাভসের সাথে এটি কীভাবে যায়। ওয়ানডে ক্রিকেটে তাকে খুব ভালো রাখা হয়েছে। এটা শুধু লাল বলের ক্রিকেটে স্থানান্তরিত করার প্রশ্ন,” ৫০ বছর বয়সী বলেছেন।

এই মাসের শুরুতে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হৃদয়বিদারক হারের পর এই প্রথম রোহিত শর্মা , বিরাট কোহলি এবং বেশিরভাগ সিনিয়র খেলোয়াড়রা দেশের হয়ে উঠবেন কিন্তু দ্রাবিড় বলেছিলেন যে তারা এগিয়ে গেছে।

Kl Rahul, Sa Vs Ind
Kl Rahul | Twitter

“এটি অতীতে ঘটেছে, হ্যাঁ এটি হতাশাজনক, তবে আমরা এটি থেকে এগিয়েছি। এখন আপনি আপনার সামনে কিছু আছে. খেলোয়াড়রা এতে ভালো। আমরা এটা করতে বাধ্য হই, আমরা ছোটবেলা থেকেই শিখি কিভাবে সেটা করতে হয়। যতবারই আপনি আউট হন, আপনি হতাশ হন, আপনার আরও একটি ইনিংস খেলার আছে, আপনাকে পরের ইনিংসে পারফর্ম করতে হবে, তাই আপনি অতীতের হতাশাকে আপনার সাথে থাকতে দিতে পারবেন না। ক্রিকেটার হিসাবে, আপনি বাচ্চা হওয়ার সময় থেকেই শিখেছেন কীভাবে এটি মোকাবেলা করতে হয়। আপনি যদি অতীতের হতাশাকে আপনার সাথে থাকতে দেন তবে এটি আপনাকে পরবর্তী ম্যাচে প্রভাবিত করবে,” তিনি বলেছিলেন।

SA vs IND: “খেলা ছেড়ে দাও…” ভারতীয় দল জিতলেও ব্যাটসম্যানদের উপর ক্ষোভ উগরে দিলেন গাভাস্কার, করলেন এই মন্তব্য !!

Leave a Comment