IPL 2024: এবার রোহিত শর্মার দল ছেড়ে দিতেই, মুম্বাই ইন্ডিয়ান্সকে আলবিদা করেছেন বুমরাহ ও সূর্যকুমার !!

IPL 2024: ক্রিকেট বিশ্বে এখন একটাই আলোচনা। জাতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) আইপিএলে (IPL) অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন নীতা আম্বানির (Nita Ambani) দল। মুম্বাই দলের নতুন অধিনায়ক এখন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ফ্র‍্যানঞ্চাইজির তরফ থেকে নেওয়া এই সিদ্ধান্তে নারাজ দলের তথা রোহিত শর্মার ভক্তরা। ভক্তরা দলের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে দলের পতাকা জার্সি পুড়িয়ে বিক্ষোভে সামিল হয়েছেন।

দলের অধিনায়ক পদ থেকে রোহিত শর্মাকে বহিষ্কার করে তার পরিবর্তে হার্দিক পান্ডিয়া কে অধিনায়ক পদে বসানো হয়েছে, এই বিষয়টি যেমন দলের ভক্তরা মেনে নিতে পারছেন না তেমনি এই সিদ্ধান্তে সংকোচ প্রকাশ করছেন দলেরই কিছু খেলোয়াররা। দলের এই সিদ্ধান্তে মন ভেঙেছে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav), সোশ্যাল মিডিয়ায় এমনই ইঙ্গিত পূর্ণ পোস্ট করেছেন এবং তার সাথে সাথে মুম্বাই ইন্ডিয়ান (IPL) ইনস্টাগ্রাম একাউন্টটি আনফলো করেছেন তিনি। যা আলোড়ন ফেলেছে নেট দুনিয়ায়।

মুম্বাই ইন্ডিয়ান্স (IPL) ২০১৫ সালে হার্দিক পান্ডিয়াকে কিনে নিয়ে নিজের দলে শামিল করে এবং সেবারি আইপিএলে অভিষেক হয় তার। দলের হয়ে চারবার খেতাবও জিতেছেন তিনি। তারপর ২০২২ সালের নতুন ফ্রাঞ্চাইজি গুজরাট টাইটানস (Gujarat Titans) ১৫ কোটি টাকা দিয়ে হার্দিক পান্ডিয়াকে নিজের দলের অধিনায়ক হিসেবে নির্বাচন করেছিল। অধিনায়ক হিসেবে অবশ্য ভালো ফলাফল করেছিলেন হার্দিক পান্ডিয়া গুজরাট টাইটানসের হয়ে। ২০২২ প্রথম বছরই অধিনায়ক হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট টাইটানস আইপিএল শিরোপা জয় করে এবং তারপরের বছরই গুজরাত আবারো ফাইনালে পৌঁছায়, কিন্তু দুর্ভাগ্যবশত চেন্নাই সুপার কিংস-এর (Chennai Super Kings) কাছে হেরে যায়।

তবে ২০২৩ আইপিএল নিলামের আগেই মুম্বাই ইন্ডিয়ান্স পুনরায় হার্দিক পান্ডিয়াকে নিজের দলে শামিল করে নেন এবং তার সাথে সাথে পুরনো অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে দলের নতুন অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়াকে বেছে নেন। এই সিদ্ধান্তে দলের সাথে দলের ভক্তদের একেবারেই মতের মিল হয়নি। হলে রাতারাতির দশ লক্ষেরও বেশি ভক্তরা মুম্বাই ইন্ডিয়ান্সের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টটি আনফলো করেছেন, এমনটা দেখা গিয়েছে। এমনকি দলের এই সিদ্ধান্তে অসন্তুষ্ট বোধ করতে দেখা গিয়েছে দলেরই সদস্য জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং সূর্যকুমার যাদবকেও (Suryakumar Yadav)।

দলের পক্ষ থেকে নেওয়া এই হতা জনক সিদ্ধান্তের পরই সোশ্যাল মিডিয়ায় সূর্যকুমার যাদবকে একটি হৃদয় ভাঙ্গা ছবি স্টরি দিতে দেখা গিয়েছে। এই ছবির কোন ব্যাখ্যা না দিলেও ভক্তরা বেশ অনুমান করতে পারছেন দলের অধিনায়ক পদ থেকে রোহিত শর্মাকে সড়ানোর সিদ্ধান্ত তাকে বেশ হতাশ করেছে। অন্যদিকে দলের তারকা ফাস্ট বোলার জাসপ্রীত বুমরাহকেও স্টোরি শেয়ার করতে দেখা গিয়েছে সমাজ মাধ্যমে। যেখানে তিনি লিখেছেন,” কখনো কখনো নীরবতা একটি ভালো উত্তর”। দলের নেওয়া এই সিদ্ধান্তের প্রতিক্রিয়া স্বরূপ দলেরই দুই তারকা খেলোয়াড়দের এইরূপ আচরণের ফলে পস্তাতে হতে পারে MI (Mumbai Indians) পল্টনকে।

আরও পড়ুন: সুস্থ হয়ে উঠেছেন ঋষভ পন্থ, আইপিএলের আগেই করতে চলেছেন কামব্যাক !!

Leave a Comment