আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: IPL চ্যাম্পিয়ন হবে কোন দল? ফাইনালের আগেই বড় ভবিষ্যৎবাণী করলেন ম্যাথিউ হেইডেন ও পিটারসেন !!

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2024: শুক্রবার কোয়ালিফায়ার-২ ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে পরাজিত করে এবং কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে IPL ফাইনালে জায়গা করে নেয়। এখন শিরোপা ম্যাচের আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেইডেন (Matthew Hayden) এবং ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান কেভিন পিটারসেন (Kevin Pietersen) কলকাতাকে শিরোপা জিততে সমর্থন জানিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কোয়ালিফায়ার-১-এ, KKR আহমেদাবাদে হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে শীর্ষ সংঘর্ষে প্রবেশ করেছে। রবিবার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে IPL 2024-এর ফাইনাল। ম্যাথু হেইডেন (Matthew Hayden) মনে করেন যে কলকাতা নাইট রাইডার্স স্পিন জুটি সুনীল নারিন (Sunil Narine) এবং বরুণ চক্রবর্তী (Varun Chakravarty) ম্যাচে প্রভাব ফেলবে। চলতি মৌসুমে কলকাতার হয়ে ৩৬ উইকেট ভাগাভাগি করেছেন স্পিনাররা।

স্টার স্পোর্টস ক্রিকেট লাইভে ম্যাথু হেইডেন বলেছেন, “আমি আত্মবিশ্বাসী যে কলকাতা এখানে জিতবে। সুনীল নারিন এবং বরুণ চক্রবর্তীর দুর্দান্ত স্পিন এই পিচে পার্থক্য তৈরি করবে।” তিনি আরও বলেন, “উচ্চ চাপের ফাইনালে শক্তিশালী হৃদয়ের দল শিরোপা জেতে।”

ম্যাথু হেইডেন বলেছেন, “এটা ঠিক করা, সত্যিই খুব সহজ। আপনি কঠোর পরিশ্রম করেছেন এবং অনেক ভ্রমণ করেছেন। এটা সত্যিই চ্যালেঞ্জিং এবং কঠিন টুর্নামেন্ট। ভাগ্য সবসময় একজন খেলোয়াড়ের জীবনে একটি ছোট ভূমিকা পালন করে, এতে কোনো সন্দেহ নেই, তবে যে কোনো কিছুর চেয়েও বেশি কিছু নিশ্চিত করা যে আপনি সেদিন আপনার দলের প্রতি কতটা প্রতিশ্রুতিবদ্ধ তা নিশ্চিত করা।”

Kkr And Srh, Ipl 2024
Kkr And Srh

তিনি আরও যোগ করেন, “আমি রাজস্থান রয়্যালস থেকে যা দেখেছি তা হল তারা ম্যাচের একদিকে প্রতিশ্রুতিবদ্ধ ছিল, কিন্তু যখন ব্যাটিংয়ের কথা আসে তখন তারা পুরোপুরি আত্মবিশ্বাসী ছিল না। তারা চাপ এবং উত্তেজনা অনুভব করেছিল এবং তারা এতে আত্মহত্যা করেছিল।”

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেন (Kevin Pietersen) বলেছেন যে কলকাতার বিপক্ষে হায়দ্রাবাদের শেষ পরাজয়ও ফাইনালে অনেক আত্মবিশ্বাস দেবে, তবে তিনি খুশি যে প্যাট কামিন্সের (Pat Cummins) নেতৃত্বাধীন দল শিরোপা নির্ধারণীতে পৌঁছেছে।

পিটারসেন বলেছেন, “আহমদাবাদে সানরাইজার্স যেভাবে হারের মুখোমুখি হয়েছিল আমি তা পছন্দ করিনি এবং আমি মনে করি রবিবারের প্রথম দিকে এটি তাদের পিছনের দিকে ঠেলে দেবে।”

পিটারসেন আরও বলেন, “ফাইনালে কলকাতা অনেক আত্মবিশ্বাস পাবে, কারণ মাত্র কয়েকদিন আগেই হায়দরাবাদকে হারিয়েছে। তাই সানরাইজার্সের জন্য এগিয়ে যাওয়া সত্যিই কঠিন হবে, কিন্তু আমি মনে করি তারা করবে কারণ তারা SA20 জিতেছে, তাই তারা জানে কিভাবে জিততে হয়। তাদের একটি কাঠামো আছে যারা জিততে জানে।”

আরও পড়ুন। IPL 2024: “নিজের রেকর্ড ছাড়ো…” IPL থেকে ছিটকে যাওয়ার পর কিং কোহলি সম্পর্কে কটূক্তি করলেন আম্বাতি রায়ডু !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.