IND vs ENG: ধর্মশালায় প্রথম ভারতীয় হিসাবে এই নজির গড়তে চলেছেন জয়সওয়াল !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

IND vs ENG: ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়‌ে ধারাবাহিক ভাবে রান করে চলেছেন তরুন ওপেনার যশস্বী জয়সওয়াল।এরই মধ্যে দু’টি দ্বিশতরান করে ফেলেছেন তিনি।তাকে এই সিরিজ়ের আবিষ্কার বলে মনে করা হচ্ছে। এই যশস্বী জয়সওয়ালের সামনে আরও একটি রেকর্ড গড়ার সুযোগ এসেছে। আর এই রেকর্ড গড়ার জন্য দরকার মাত্র ৪৫ রান।আর এই রান করলেই প্রথম ভারতীয় হিসাবে এক মারাত্মক রেকর্ড গড়তে পারবেন তিনি।

ইংল্যান্ড সিরিজ়‌ে এখনও অবধি ৬৫৫ রান করে ফেলেছেন যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি সিরিজ়‌ে ব্যক্তিগত রানের নিরিখে ইতিমধ্যেই কোহলির সঙ্গে যুগ্ম ভাবে প্রথম স্থানে চলে গিয়েছেন এই তরুন ব্যাটার।কোহলিরও ৬৫৫ রান রয়েছে।তবে কোহলি চারটি টেস্ট মিলিয়ে এই কীর্তি গড়েছিলেন। যশস্বীর সামনে এখনও আরও একটি টেস্ট খেলার সুযোগ রয়েছে। এই টেস্ট ম্যাচ থেকেই তিনি কোহলির রেকর্ড ভাঙতে পারেন।

Yashasvi Jaiswal Soaks In The Moment After Reaching His Double-Ton
Yashasvi Jaiswal Soaks In The Moment After Reaching His Double-Ton

এখানেই শেষ নয়,তরুন ব্যাটার যেন খেলতে নেমেছেনই নিজের নামে একের পর এক রেকর্ড গড়ার জন্য।কোহলির রেকর্ড ভাঙার সাথে সাথে তার সামনে রয়েছে প্রথম ভারতীয় হিসাবে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি সিরিজ়‌ে ৭০০ রান করার সুযোগ।যার জন্য তার দরকার পড়বে মাত্র ৪৫ রান।

এখনও অবধি ভারত-ইংল্যান্ড সিরিজে মাত্র দু’জন ব্যাটার ৭০০ রানের গন্ডি পার করতে পেরেছেন। এই দুজন ব্যাটার হলেন গ্রাহাম গুচ এবং জো রুট। ১৯৯০ সালের সিরিজে গুচ করেছিলেন ৭৫২ রান।এটাই ছিল সর্বোচ্চ রান।এরপর ২০২১-২২ সালে ভারত সফরে এসে রুট করেছিলেন ৭৩৭ রান। এই তালিকায় তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে ।একটা সময় ভারতীয়দের মধ্যে রাহুল দ্রাবিড়ের ৬০২ রান দীর্ঘ দিন এক নম্বরে ছিল।২০১৬ সালে অবশ্য তা ভেঙেছিলেন বিরাট কোহলি।

Google, Ind Vs Eng, Ind Vs Eng: ধর্মশালায় প্রথম ভারতীয় হিসাবে এই নজির গড়তে চলেছেন জয়সওয়াল !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IND VS ENG: মাত্র ৭ মাসে কিং কোহলির ‘বিরাট’ রেকর্ড ভাঙলেন যশস্বী জয়সওয়াল, গড়লেন বড় ইতিহাস !!

Leave a Comment