যোগ্য সম্মান পেলেন না রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ার উপরেই তুলে দেওয়া হলো মুম্বই দলের দায়িত্ব !!

Rohit Sharma: আসন্ন আইপিএল 2024-এ মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল রোহিত শর্মাকে (Rohit Sharma)। কিন্তু এবার প্রশ্ন হচ্ছে পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে সরিয়ে কার হাতে দায়িত্ত্ব তুলে দিল মুকেশ অম্বানীর দল ? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল রোহিত শর্মাকে (Rohit Sharma)। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে পদ থেকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

Rohit Sharma
Rohit Sharma

মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড অফ পারফরম্যান্স মাহেলা জয়াবর্ধনে (Mahela Jayavardhaane)শুক্রবার রোহিতকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘‘এটাই মুম্বইয়ের ধরন। এখানে ব্যাটন এক সেরার থেকে আর এক সেরার দিকে যায়। সচিন তেন্ডুলকর(Sachin Tendulkar) থেকে হরভজন সিংহ (Harbhajan Singh)হয়ে রিকি পন্টিং (Ricky Ponting), বার বার মুম্বইকে সেরা ক্রিকেটারেরা নেতৃত্ব দিয়েছে। রোহিতও সেটাই করেছে। মুম্বই দলের একটি মতাদর্শ রয়েছে। সেটাই একের পর এক অধিনায়ক বহন করে নিয়ে যায়। এ বার সময় হয়েছে হার্দিকের।’’

রোহিত শর্মার নেতৃত্বে সত্যিই আইপিএলের অন্যতম সেরা দলের তকমা পেয়েছে মুম্বই। মুম্বাই ইন্ডিয়ান্স সবার আগে পাঁচ বার আইপিএল ট্রফি জিতেছে। সেইজন্য জয়বর্ধনে রোহিত শর্মার প্রশংসা করেছেন। তাঁর বিশ্বাস, আগামী দিনে হার্দিক পাণ্ড্যও মুম্বাই ইন্ডিয়ান্সকে উচ্চতার শীর্ষে পৌঁছে নিয়ে যাবেন।

জয়বর্ধনে আরও বলেন, ‘‘হার্দিকের নেতৃত্বের দিকে তাকিয়ে আছি। ওর অভিজ্ঞতা কম নয়। আমি নিশ্চিত ওর অধীনে মুম্বই আরও শক্তিশালী দল হয়ে উঠবে। আমরা সামনের মরসুমে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামব।”

Hardik Pandya
Hardik Pandya

বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্স নীতীশ রানার (Nitish Rana)বদলে শ্রেয়স আয়ারকে (Shreyas Iyer)আবার অধিনায়ক ঘোষণা করেছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই এ বার নতুন অধিনায়ক ঘোষণা করে দিল মুম্বই। হার্দিক রোহিতের অধীনেই নিজের আইপিএল কেরিয়ার শুরু করেন। মুম্বইয়েই উত্থান হয়েছিল তাঁর, সেখান থেকেই তিনি জাতীয় দলে সুযোগ পান।

যদিও গত দু’বছর হার্দিক মুম্বইয়ের হয়ে খেলেননি। তিনি চলে গিয়েছিলেন গুজরাট টাইটান্সে। সেই দলের অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছেন হার্দিক। এ বার নাটকীয় ভাবে তাঁকে কিনেছে মুম্বই। তখনই জল্পনা শুরু হয়েছিল। সেটাই হল। মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে দিল নতুন অধিনায়কত্বের দায়িত্ব।

Read More: Rohit Sharma: “স্বাভাবিক জীবনে ফিরে আসা কঠিন…” বিশ্বকাপের পরাজয় ভুলতে পারেননি রোহিত শর্মা, করলেন বড় মন্তব্য !!

Leave a Comment