SA vs IND: প্রোটিয়া’দের বিরুদ্ধে গুরুতর চোট পেলেন সূর্যকুমার যাদব, সতীর্থদের কাঁধে করে ছাড়তে হলো ময়দান !!

SA vs IND: সারা বছর ধরে নিজেদের দুর্দান্ত প্রদর্শনের পর টিম ইন্ডিয়া, এবার বছরের শেষে টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে পায়ে চোট খেলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

টিম ইন্ডিয়া, ৩টি T-20, ৩টি ODI ও ২টো টেস্ট সিরিজ খেলতে চলেছে। T20 সিরিজ দিয়েই এই সিরিজেরশুরু হয়েছে। প্রথম T-20 ম্যাচটি বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল করা হয়। এরপর দ্বিতীয় T20 ম্যাচটি মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ সেন্ট জর্জ পার্ক গেকেবারহাতে অনুষ্ঠিত হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়া প্রথমে ব্যাটিং করে ১৯.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান বানাতে সক্ষম হয়।

বৃষ্টি আসার কারণে DLS মেথড অনুযায়ী দক্ষিণ আফ্রিকা ১৫ ওভারের মধ্যে ১৫২ রান করার লক্ষ্য পায়। রান চেজ্ করতে এসে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের হয়ে রিজা হেন্ড্রিক্স (Reeza Hendricks) ও এইডেন মার্করামের (Aiden Markram) পার্টনারশিপ ভারতের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেয়।

SA vs IND: হঠাৎ দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়লেন ঈশান কিষান, দলে এন্ট্রি নিলেন এই ম্যাচ উইনার !!

Suryakumar Yadav
Suryakumar Yadav

তৃতীয় ম্যাচটি বিখ্যাত ওয়ান্ডারার্স গ্রাউন্ডে অনুষ্ঠিত হচ্ছিল যেখানে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন এইডেন মার্করাম (Aiden Markram)। প্রথমে ব্যাটিং করতে এসে খুব আউট হয়ে যান শুভমান গিল (Subhman Gill) ও তিলক ভার্মা (Tilak Verma)। তবে, দলের হয়ে তৃতীয় হাফ – সেঞ্চুরি করেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), তার সাথে পার্টনারশিপ করেন ক্যাপ্টেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)।

নিজের কেরিয়ারে চতুর্থ সেঞ্চুরি করেন সূর্য । আর ক্যাপ্টেন হিসাবে প্রথম শতরান হাঁকালেন স্কাই। তার দুর্ধর্ষ ইনিংসের দ্বারা ভারত দুশো রানের গন্ডি পার করে এবং ভারত দক্ষিণ আফ্রিকার সামনে ২০১ রানের লক্ষ্যমাত্রা রাখে।

Suryakumar Yadav
Suryakumar Yadav

২০২ রানের লক্ষমাত্রা তাড়া করতে এসে, দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তবে এরপরেই সূর্যকুমারের সঙ্গে ঘটে দুর্ঘটনা। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে থাকা সূর্যকুমার যাদব তাঁর বাম গোড়ালিতে চোট পান।

বাউন্ডারির দিকে যাওয়া বলটি আটকাতে গিয়ে একটু নিচু হয়ে যান এবং বল ধরতে গিয়ে গোড়ালি মচকে যায় এবং তিনি আহত হন। সঙ্গে সঙ্গে ফিজিও ও মেডিকেল টিম মাঠে এসে যতটা সম্ভব প্রাথমিক চিকিৎসা দেন। কিন্তু তা সত্ত্বেও সূর্যকুমার আর মাঠে নামতে পারেননি। ভারতের দেওয়া ২০২ রানের টার্গেট তাড়া করতে সম্পূর্ণরূপে ব্যার্থ হন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা।

দক্ষিণ আফ্রিকার টিম ১৩.৫ ওভারে ৯৫ রানে অলআউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ডেভিড মিলার (David Miller) এবং এইডেন মার্করাম (Aiden Markram)২৫ রান করেন। স্পিন উইজার্ড কুলদীপ যাদব নিজের জন্মদিনে ৫ উইকেট নেন , এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একতরফা জয় পেয়ে যায় ভারত।

SA vs IND: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেই অবসর নেবেন বিরাট কোহলি, পরম মিত্র করলেন খোলসা !!

Leave a Comment