আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতীয় দলের হেড কোচ হতে রাজি গৌতম গম্ভীর, BCCI-এর সামনে রাখলেন এই বিশেষ শর্ত !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: টিম ইন্ডিয়া ২০২৪ সালের T-20 বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে। টুর্নামেন্টটি ২ জুন থেকে শুরু হবে এবং ফাইনালটি ২৯ জুন অনুষ্ঠিত হবে। এই মেগা ইভেন্টের মাধ্যমে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে। এমন পরিস্থিতিতে নতুন প্রধান কোচের খোঁজ জোরদার করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বোর্ড আগ্রহী প্রতিযোগীদের জন্য আবেদন আহ্বান করেছে। তবে এটা বিশ্বাস করা হয় যে বিসিসিআই (BCCI) নতুন প্রধান কোচের জন্য গৌতম গম্ভীর (Gautam Gambhir) সহ কয়েকজন অভিজ্ঞকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছে, তবে আনুষ্ঠানিক আলোচনা এখনও হয়নি। এদিকে বোর্ডের সামনে আশ্চর্যজনক শর্ত রেখেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) ।

দৈনিক জাগরণ তাদের প্রতিবেদনে দাবি করেছে যে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে প্রস্তুত। তবে তিনি বিসিসিআই-এর কাছে আবেদন পাঠাবেন তখনই যখন বোর্ডও তাকে প্রধান কোচ করার আগ্রহ দেখাবে। এটি লক্ষণীয় যে আবেদন জমা দেওয়ার সময়সীমা ২৮ মে পর্যন্ত।

Gautam Gambhir
Gautam Gambhir

যাইহোক, গৌতম গম্ভীরের এই অবস্থা কিছুটা আশ্চর্যজনক, কারণ ইএসপিএন ক্রিকইনফো (ESPNcricinfo) কয়েকদিন আগে জানিয়েছিল যে বিসিসিআইও গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ করতে আগ্রহী এবং এই বিষয়ে গৌতমের সাথে প্রাথমিক আলোচনা হয়েছে এছাড়াও স্থান নিয়েছে।

এর আগে, কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে বিসিসিআই রিকি পন্টিং (Ricky Ponting) এবং জাস্টিন ল্যাঙ্গারের (Justin Langer) মতো অস্ট্রেলিয়ান কিংবদন্তিদের টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচের পদের প্রস্তাব দিয়েছে। কিন্তু তিনি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তবে, এই পুরো বিষয়টিতে, বিসিসিআই সেক্রেটারি জে শাহ (Jay Shah) স্পষ্ট করেছেন যে বোর্ডের পক্ষ থেকে কোনও অস্ট্রেলিয়ানর সাথে এই বিষয়ে কোনও আলোচনা হয়নি।

৪২ বছর বয়সী গৌতম গম্ভীর IPL ২০২৪-এ কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টর এবং তার নির্দেশনায় ফ্র্যাঞ্চাইজি গর্বিতভাবে ফাইনালে উঠেছে। এর আগে, গৌতম IPL ২০২২ এবং IPL ২০২৩-এ লখনউ সুপার জায়ান্টসের (LSG) পরামর্শদাতা ছিলেন। উভয় মৌসুমেই তিনি লখনউকে প্লে অফে জায়গা করে দেন। কিন্তু তা সত্ত্বেও আন্তর্জাতিক ক্রিকেটে কোনো পদে কোচিং করার অভিজ্ঞতা নেই গৌতম গম্ভীরের। এমতাবস্থায় দেখা গেছে, তাকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ করা হলে কী আশ্চর্য হবেন তিনি।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.