আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়া হেডকোচ হওয়ার জন্য BCCI-এর সামনে ৫টি শর্ত রাখলেন গৌতম গম্ভীর, মেনে নিতে বাধ্য জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে শেষ হবে। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অনেক আগেই নতুন প্রধান কোচের খোঁজ শুরু করেছিল, যা শেষ হল গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) দিয়ে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

হ্যাঁ, প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর (Gautam Gambhir) এখন টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হবেন। যাহোক. গৌতম BCCI -এর সামনে এই পদের জন্য ৫টি শর্ত রেখেছিলেন, যা মেনে নেওয়া হয়েছে। সেই শর্তগুলো কী ছিল বলুন তো? মিডিয়া রিপোর্টে নিশ্চিত করা হয়েছে যে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর গৌতম গম্ভীর হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ।

শীঘ্রই BCCI আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা করতে পারে। তবে, এরই মধ্যে, আরেকটি তথ্য প্রকাশ্যে এসেছে যে গৌতম গম্ভীর এই পদ গ্রহণের আগে বোর্ডের সামনে ৫টি শর্ত রেখেছিলেন, যা মেনে নেওয়া হয়েছে।

Gautam Gambhir
Gautam Gambhir

এর পরে, গৌতম এখন ২০২৭ সালের ওডিআই বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের প্রধান কোচ থাকবেন এবং ICC ট্রফির খরা শেষ করার চেষ্টা করবেন। গৌতম গম্ভীরের ৫টি শর্তের কথা বলতে গিয়ে তিনি দলে সম্পূর্ণ স্বাধীনতা ও মুক্ত হাত নিয়ে কাজ করার দাবি জানিয়েছেন। নিম্নে গুরুতর শর্তগুলি হল-

১ – টিম ম্যানেজমেন্টকে সম্পূর্ণ স্বাধীনতার সাথে কাজ করার অনুমতি দেওয়া হবে

২ – প্লেয়ারের চাপে আসবে না

৩ – আপনার সুবিধা অনুযায়ী সিদ্ধান্ত নিন

৪ – দল নির্বাচনের জন্য কোন চাপ তৈরি করা হবে না

৫ – ভবিষ্যত দল ওডিআই এবং T20 জন্য প্রস্তুত হবে

৪২ বছর বয়সী গৌতম গম্ভীরের কোচিং অভিজ্ঞতা নেই। কিন্তু তিনি গত ৩ বছর ধরে IPL মেন্টরের ভূমিকা পালন করছেন, যেখানে তার রেকর্ড বেশ চমৎকার। গম্ভীর IPL ২০২২ – ২০২৩ এ লখনউ সুপার জায়ান্টসের (LSG) সাথে যুক্ত ছিলেন। এই দুই মৌসুমেই ফ্র্যাঞ্চাইজি প্লে অফে পৌঁছাতে সফল হয়েছিল। একই সময়ে, IPL ২০২৪-এ, গম্ভীর কলকাতা নাইট রাইডার্সে (KKR) যোগ দেন এবং তারা শিরোপা জিততে সফল হয়।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.