আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হবেন গৌতম গম্ভীর, KKR-এর জয়ের পর নিশ্চিত করলেন BCCI সচিব জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: IPL ২০২৪-এর ফাইনাল ম্যাচে, শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স (KKR) দল সানরাইজার্স হায়দ্রাবাদকে (SRH) ৮ উইকেটে হারিয়ে IPL ২০২৪ শিরোপা জিতেছে। দলের মেন্টর গৌতম গম্ভীরেরও (Gautam Gambhir) বিরাট অবদান ছিল দলকে তৃতীয়বার IPL জেতাতে। এই সময়ে BCCI সেক্রেটারি জয় শাহকেও (Jay Shah) তার সঙ্গে দেখা করতে দেখা গেছে, যার পরে বলা হচ্ছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর তিনি ভারতীয় দলের কোচ হতে পারেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর শেষ হচ্ছে। খবর ছিল যে অভিজ্ঞ গৌতম গম্ভীর (Gautam Gambhir), যিনি IPL ২০২৪-এ কলকাতা নাইট রাইডার্স (KKR) দলে পরামর্শদাতার ভূমিকা পালন করছেন, তিনি ভারতীয় দলের প্রধান কোচ হতে পারেন।

এদিকে, IPL ২০২৪ এর ফাইনাল ম্যাচের পরে, জয় শাহকে (Jay Shah) গৌতম গম্ভীরের সাথে দেখা হয়েছিল। এরপর থেকেই দলের প্রধান কোচের দায়িত্ব নিতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচ হতে গৌতম গম্ভীরের নাম সামনে রয়েছে।

Gautam Gambhir
Gautam Gambhir

এদিকে, প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার রিকি পন্টিং (Ricky Ponting), জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) এবং CSK-এর কোচ স্টিফেন ফ্লেমিংও (Stephen Fleming) ভারতীয় কোচ হওয়ার দৌড়ে রয়েছেন, তবে এই খেলোয়াড়রা দলের প্রধান কোচ হওয়ার আগ্রহ দেখাননি।

ইতিমধ্যে, ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) , আশিস নেহরার (Ashish Nehra) মতো ভারতীয় গ্রেটদের নামও উঠেছিল তবে এটি বিশ্বাস করা হচ্ছে যে গৌতম গম্ভীরের টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সম্ভাবনা বেশি। IPL ২০২৪ এর আগে, গৌতম গম্ভীর একজন পরামর্শদাতা হিসাবে কলকাতা নাইট রাইডার্স দলের সাথে যুক্ত ছিলেন। তার নির্দেশনায় দলটি ভালো পারফর্ম করে তৃতীয়বারের মতো IPL শিরোপা দখল করে।

এর আগে, তিনি ২০২২ এবং ২০২৩ আইপিএল মরসুমে মেন্টর হিসাবে লখনউ সুপার জায়ান্টস (LSG) দলের সাথেও যুক্ত ছিলেন, যে সময়ে লখনউ দল উভয় সময় প্লে অফে পৌঁছেছিল।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.