IPL 2024: আইপিএলের আগে বড় পরিবর্তন নাইট শিবিরে, এই ষ্টার প্লেয়ার নিলেন কলকাতা দলে এন্ট্রি !!

WhatsApp Group Join Now
Google News Follow

IPL 2024: আসছে আইপিএল,ক্রিকেটারদের নিলাম হয়ে গেছে ইতিমধ্যেই।প্রত্যেকটি ফ্র‍্যাঞ্চাইজি দলই নিজেদের মতো করে টিম সাজিয়েছেন,বাদ যায়নি কলকাতা নাইট রাইডার্সও।নিলাম থেকে কলকাতা নাইট রাইডার্স দলে ভিড়িয়েছিলেন ইংলিশ ফাস্ট বোলার গাস আটকিনসনকে।তবে তিনি আইপিএল থেকে নাম তুলে নেওয়ায় তার বদলি হিসাবে নাইট রাইডার্স দলে নিল আরেক বিধ্বংসী ফাস্ট বোলার কে। শ্রীলঙ্কার জোরে বোলার দুষ্মন্ত চামিরাকে দলে নিল শাহরুখের দল।

নিলাম থেকে ইংল্যান্ডের ফাস্ট বোলার আটকিনসনকে এক কোটি টাকা দিয়ে কেকেআর কিনেছিল।তবে তিনি আসন্ন ২০২৪ সালের আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। যতদূর শোনা যাচ্ছে, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য মার্ক উডের পথই অনুসরন করেছেন তিনি।তিনি তার সিদ্ধান্তের কথা কেকেআর কর্তৃপক্ষকে জানিয়েও দিয়েছেন। আইপিএল না খেলার কোনও কারণ অবশ্য তিনি অফিসিয়ালি জানাননি। তবে তার পরিবর্ত হিসাবেই শ্রীলঙ্কার চামিরাকে দলে ভেড়ালেন নাইটরা।

আইপিএল কর্তৃপক্ষের তরফে একটি বিবৃতি প্রকাশ পেয়েছে,তাতে তারা জানিয়েছে, “কলকাতা নাইট রাইডার্স আসন্ন ২০২৪ আইপিএলের জন্য গাস অ্যাটকিনসনের পরিবর্তে দুষ্মন্ত চামিরার নাম নথিভুক্ত করিয়েছেন।” তবে কলকাতা নাইট রাইডার্স এই সুযোগে তাদের পার্সের টাকাও কিছুটা বাঁচিয়ে নিয়েছে।গাস অ্যাকটিনসনকে কিনতে তাদের খরচ হয়েছিল এক কোটি টাকা।তনে চামিরার জন্য খরচ হচ্ছে এর অর্ধেক টাকা। কেকেআর কর্তৃপক্ষ মাত্র ৫০ লাখ টাকায় দলে ভিড়িয়েছেন তাকে।

Dushmantha Chameera, Ipl 2024
Dushmantha Chameera

চামিরার বলের গতি,সুইং বেশ ভালো। আইপিএল খেলার অভিজ্ঞতাও রয়েছে তার।রাজস্থান রয়্যালস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর,এবং শেষবার লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলেছেন তিনি। আইপিএল এ তার প্রতিভাও দেখিয়েছেন তিনি। ২০২২ সালের আইপিএলে ১২ টি ম্যাচ খেলে তুলে নিয়েছিলেন ৯ টি উইকেট।

উল্লেক্ষ্য, চোটের জন্য এই মুহূর্তে মাঠের বাইরে রয়েছেন চামিরা। শ্রীলঙ্কা- আফগানিস্তান সিরিজে প্রথম এক দিনের ম্যাচ খেলার সময় পায়ে চোট লেগেছিল তার। তাঁর চোট ঠিক কি ধরনের তার সম্পর্কে কোনো কিছুই জানানো হয়নি শ্রীলঙ্কা দলের পক্ষে। লঙ্কান দলের ম্যানেজার মাহিন্দা হালানগোড়া জানিয়েছেন, “চামিরা আগের থেকে কিছুটা ভাল আছে। ওর ঠিক কী ধরনের চোট লেগেছে, সেটা আমরা নিশ্চিত ভাবে জানি না। চিকিৎসকদের পরামর্শ মতো মাঠে ফিরবে চামিরা।” চামিরা ঠিক কতদিনে সুস্থ হবে তা শ্রীলঙ্কা দলের কাছেই অস্পষ্ট।এমত পরিস্থিতিতে কেনো তাকে কেকেআর বেছে নিল তা নিয়ে বিশেষজ্ঞরা তুলছেন একাধিক প্রশ্ন।

Google, Ipl 2024, Ipl 2024: আইপিএলের আগে বড় পরিবর্তন নাইট শিবিরে, এই ষ্টার প্লেয়ার নিলেন কলকাতা দলে এন্ট্রি !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

IPL 2024: সরফরাজ খানকে পেতে প্রতিদ্বন্দ্বিতায় ১০ ফ্রাঞ্চাইজি, এই দল দিলো ৩৫ কোটি টাকার প্রস্তাব !!

Leave a Comment