আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T-20 বিশ্বকাপের দলে নিজের জায়গার দাবি জানালেন দীনেশ কার্তিক, সমস্যা বাড়ালেন এই 3 উইকেটকিপারের !!

Dinesh Karthik: ভারতে জোরকদমে IPL 2024 এর প্রত্যেকটি ম্যাচ খেলা চলছে, তা নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা প্রবল। প্রতিদিন একজন নতুন খেলোয়াড় তার বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে ...

Published on:

Dinesh Karthik: ভারতে জোরকদমে IPL 2024 এর প্রত্যেকটি ম্যাচ খেলা চলছে, তা নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা প্রবল। প্রতিদিন একজন নতুন খেলোয়াড় তার বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করছেন, যার কারণে ভারতীয় নির্বাচকদের জন্য জুন মাসে অনুষ্ঠিতব্য ICC T20 বিশ্বকাপের জন্য দল নির্বাচন করা কঠিন হয়ে পড়ছে। এই ক্রমানুসারে, দীনেশ কার্তিক (Dinesh Karthik) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সময় তার দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে টিম ইন্ডিয়াতে তার জায়গার জন্য দাবি করেছেন। তিনি আরও অনেক উইকেটরক্ষক ব্যাটসম্যানের ক্যারিয়ারে সংকট তৈরি করেছেন। আসুন আমরা আপনাকে পুরো বিষয়টি সম্পর্কে বিস্তারিত তথ্য দিই।

Dinesh Karthik
Dinesh Karthik

প্রকৃতপক্ষে, বর্তমানে ভারতে বিপুল সংখ্যক উইকেটরক্ষক ব্যাটসম্যান পাওয়া যায় এবং তারা ক্রমাগত ভালো পারফর্ম করছে। ঋষভ পান্ত (Rishabh Pant), কেএল রাহুল (KL Rahul), ইশান কিশান (Ishan Kishan), জিতেশ শর্মা (Jitesh Sharma) এবং ধ্রুব জুরেল (Dhruv Jurel) । তাদের সবাই সাম্প্রতিক সময়ে তাদের খেলা দিয়ে সবাইকে মুগ্ধ করেছে। কিন্তু দীনেশ কার্তিক (Dinesh Karthik) যে ধরনের ব্যাটিং করছেন, তাতে নির্বাচকদের শীর্ষ তালিকায় চলে আসতেন তিনি। কার্তিক শেষ ওভারে ঝড়ো ব্যাটিং করছে এবং ফিনিশারের ভূমিকা খুব ভালোভাবে পালন করছে। এর আগে, T-20 বিশ্বকাপ 2022-এ একই ভূমিকার জন্য তিনি টিম ইন্ডিয়াতেও নির্বাচিত হয়েছিলেন।

38 বছর বয়সী দীনেশ কার্তিক (Dinesh Karthik) , বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সময়, শেষ ওভারে প্রচুর চার ও ছক্কা মেরে ব্যাঙ্গালোরের স্কোরকে 200 রানের কাছাকাছি নিয়ে যান। তিনি মাত্র 23 বলে 53* রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন 5 চার এবং 4 ছক্কার সাহায্যে। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ২৩০.৪৩।

Dinesh Karthik
Dinesh Karthik

শুধু তাই নয়, এর আগে চেন্নাই সুপার কিংস ও পাঞ্জাব কিংসের বিপক্ষেও ঝড়ো ইনিংস খেলেছিলেন কার্তিক। তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে 38* রান এবং পাঞ্জাবের বিরুদ্ধে 28* রান করেছিলেন। এটি দেখায় যে তারা 2024 T-20 বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত। আমাদের মনে করিয়ে দেওয়া যাক যে দীনেশ কার্তিক IPL 2022-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন, তারপরে নির্বাচকরা তাকে T-20 বিশ্বকাপ 2022-এর জন্য টিম ইন্ডিয়াতে বেছে নিয়েছিলেন, কিন্তু কার্তিক এই মেগা ইভেন্টে খারাপ পারফরম্যান্স করেছিলেন, এক প্রকার ব্যর্থ। এমন পরিস্থিতিতে আবারও একই পরিস্থিতি তৈরি হচ্ছে এবং নির্বাচকরাও বিভ্রান্ত হবেন যে কার্তিককে আবার বিশ্বাস করবেন নাকি ইশান কিষাণ এবং ঋষভ পান্তের মতো বিকল্পগুলি চেষ্টা করবেন। আমরা আপনাকে বলি যে ঈশান এবং ঋষভ IPL 2024-এ ভাল পারফর্ম করছেন।

Google, , T-20 বিশ্বকাপের দলে নিজের জায়গার দাবি জানালেন দীনেশ কার্তিক, সমস্যা বাড়ালেন এই 3 উইকেটকিপারের !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন |

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment