Under 19 World Cup: শচীন-উদয়দের জয়জয়কার, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নবম বারের মতো ফাইনাল উঠলো ভারত !!

Under 19 World Cup: ভারত দুর্দান্ত পারফর্ম করেছে এবং অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে প্রবেশ করেছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এই সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ২ উইকেটে হারিয়েছে ভারত। এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ আফ্রিকার বেনোনিতে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

নবম বারের মতো অনূর্ধ্ব-19 বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। এই ম্যাচে ভারতীয় অধিনায়ক উদয় সাহারান দুর্দান্ত অধিনায়কত্বের ইনিংস খেলেন। তিনি ৮১ রানের ইনিংস খেলে ভারতকে জয়ের পথে নিয়ে যান। ওপেনার শচীন ধস ৯৫ বলে ৯৬ রানের ইনিংস খেলেন।

টস জিতে বোলিং বেছে নেয় ভারত। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে 245 রানের টার্গেট দেয়। ভারতের শুরুটা খারাপ হয়েছিল এবং দলটি 32 রানে 4 উইকেট হারিয়েছিল। কিন্তু এরপর উদয় ও শচীন মিলে ১৭১ রানের জুটি গড়ে ভারতকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান।

Uday Saharan And Sachin Dhas, Under 19 World Cup
Uday Saharan And Sachin Dhas

এটি হবে ভারতের 9তম অনূর্ধ্ব-19 বিশ্বকাপের ফাইনাল। অনূর্ধ্ব-19-এ, ভারত সেই দেশ যেটি সর্বোচ্চ সংখ্যকবার, 5 বার বিশ্বকাপ জিতেছে। একই সঙ্গে তিনবার ফাইনালে হেরেছে ভারত। আমরা যদি দক্ষিণ আফ্রিকার কথা বিবেচনা করি তবে এটি তিনবার ফাইনালে উঠেছে, কিন্তু 2014 সালে মাত্র একবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। দুইবার ফাইনালে হেরেছে দক্ষিণ আফ্রিকা।

এই ম্যাচে নায়ক ছিলেন শচীন ধস। তিনি তার সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি তবে 11টি চার এবং 1টি ছক্কা মেরে ভারতকে জয়ী করতে একটি বিশাল অবদান রেখেছিলেন। ভারতীয় দলের জন্য এটি একটি বড় অর্জন। দলটি দুর্দান্ত পারফর্ম করেছে এবং ফাইনালে উঠেছে।

ফাইনালেও ভারতের পারফরম্যান্স ভালো হবে বলে আশা করা হচ্ছে। ভারতের ফাইনাল ম্যাচ হবে ১১ ফেব্রুয়ারি। তার আগে ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনাল খেলা হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে। এই ম্যাচে কে জিতবে দক্ষিণ আফ্রিকার বিনোনিতে ভারতের মুখোমুখি হবে।

আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া ৫ বোলার, তালিকায় ৪ ভারতীয় !!

Leave a Comment