আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: শীঘ্রই আমেরিকার হয়ে ক্রিকেট খেলবেন ভারতের এই খেলোয়াড়, এখন রঞ্জি খেলেছেন গুজরাটের হয়ে !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ আয়োজিত T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এ আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র দলকে ভাল পারফর্ম করতে দেখা যায়। দলটি প্রথমে কানাডাকে পরাজিত করে দুর্দান্ত সূচনা করেছিল এবং পরে পাকিস্তান দলকে হারিয়ে পুরো ক্রিকেট বিশ্বে বিখ্যাত হয়ে উঠেছে দলটি। মার্কিন দলে ভারতীয় দলের অনেক খেলোয়াড় রয়েছে, যারা টিম ইন্ডিয়াতে সুযোগ পাননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে, আরও একজন ভারতীয় খেলোয়াড়কে নিয়ে আলোচনা বাড়ছে, যাকে ভবিষ্যতে USA দলের হয়ে খেলতে দেখা যেতে পারে। ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানকে হারিয়ে পুরো ক্রিকেট বিশ্বে আলোচনার বিষয় হয়ে উঠেছে মার্কিন যুক্তরাষ্ট্রের দল। ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড়রা দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

এদিকে টিম ইন্ডিয়ার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা স্মিত প্যাটেলকে (Smit Patel) নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। যাকে শিগগিরই ইউএসএ দলের হয়ে খেলতে দেখা যাবে। তিনি ২০২১ সালে ভারতীয় ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন এবং আমেরিকায় চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

Smit Patel, T20 World Cup 2024
Smit Patel

আমরা যদি ভারতীয় খেলোয়াড় স্মিত প্যাটেলের (Smit Patel) ক্রিকেট ক্যারিয়ারের দিকে তাকাই, যিনি ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বিজয়ী দলের অংশ ছিলেন, ৩১ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের পরিসংখ্যান চমৎকার।

প্রথম-শ্রেণীর ক্রিকেটে, তিনি ৫৫ ম্যাচে ৩৯.৪৯ গড়ে ৩২৭৮ রান করেছেন, এই সময়ে তিনি ১১টি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরিও করেছেন। লিস্ট-এ ক্রিকেটে, তিনি ৪৩টি ম্যাচে ৩২.৪৭ গড়ে ১২৩৪ রান করেছেন এবং ২টি সেঞ্চুরি এবং 8টি হাফ সেঞ্চুরি করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৩৩ ম্যাচে ২৮.৮১ গড়ে ৭৭৮ রান করেছেন, এই ফরম্যাটে তিনি তার ব্যাট দিয়ে ৫ হাফ সেঞ্চুরি ইনিংস করেছেন।

২০১২ সালের অনূর্ধ্ব-19 বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এখন তাকে আগামী সময়ে যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে দেখা যাবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: চলতি বিশ্বকাপে ভারতের পরাজয়ের কারণ হয়ে উঠবেন বিরাট কোহলি, ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী এই কিংবদন্তির !!
About Author

Leave a Comment

2.