আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিত ও কোহলির সাথে IPL-এর এই বিশেষ রেকর্ডে নিজের নাম লেখালেন রবীন্দ্র জাদেজা !!

IPL 2024-এর 17 তম মরসুমের 22তম ম্যাচটি চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স-এর মধ্যে চেন্নাইয়ের এমএ চিতাম্বরম স্টেডিয়ামে খেলা হচ্ছে৷ এই ম্যাচে কলকাতা প্রথমে ...

Updated on:

IPL 2024-এর 17 তম মরসুমের 22তম ম্যাচটি চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স-এর মধ্যে চেন্নাইয়ের এমএ চিতাম্বরম স্টেডিয়ামে খেলা হচ্ছে৷ এই ম্যাচে কলকাতা প্রথমে ব্যাট করে 20 ওভারে 137/9 রান করে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কলকাতার এই ইনিংসে CSK-এর অভিজ্ঞ খেলোয়াড় রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) নিজের নামে একটি বিশেষ রেকর্ড গড়েন। এখন তিনি বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) সাথে একটি প্রিমিয়াম তালিকায় যোগ দিয়েছেন। জেনে নেওয়া যাক জাদেজা নিজের নামে কোন রেকর্ড গড়েছেন।

20240328 125058, Ipl, রোহিত ও কোহলির সাথে Ipl-এর এই বিশেষ রেকর্ডে নিজের নাম লেখালেন রবীন্দ্র জাদেজা !!

Ravindra Jadeja ,Ipl
Ravindra Jadeja

35 বছর বয়সী রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ভারতীয় ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা ফিল্ডার। বল তার দিকে গেলে ব্যাটসম্যান রান নেওয়ার আগে দুবার ভাবেন।

এমন পরিস্থিতিতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফিল্ডার হিসেবে নিজের নামে বড় রেকর্ড গড়েছেন জাড্ডু (Ravindra Jadeja)। আসলে, রবীন্দ্র জাদেজা চতুর্থ ভারতীয় এবং IPL ইতিহাসে পঞ্চম খেলোয়াড় হিসেবে 100টি ক্যাচ নিয়েছেন।

জাদেজা ছাড়াও বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা (Rohit Sharma) এবং সুরেশ রায়নাও (Suresh Raina) এই কীর্তি গড়েছেন। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ শুরুর আগে IPL-এ রবীন্দ্র জাদেজার নামে ৯৮টি ক্যাচ ছিল। কিন্তু বেগুনি জার্সি দলের বিপক্ষে 2টি দুর্দান্ত ক্যাচ নিয়ে তিনি তার সেঞ্চুরি পূর্ণ করেন।

Chennai Super Kings
Chennai Super Kings

ম্যাচের প্রথম বলেই জাড্ডু ক্যাচ দেন। তুষার দেশপান্ডের (Tushar Deshpande) বলে বাউন্ডারিতে পৌঁছতে গিয়ে জাদেজার হাতে ধরা পড়েন ফিল সল্ট (Philip Salt) । একই সঙ্গে মুস্তাফিজুর রহমানের (Mostafizur Rahman) বলে ঝাঁপিয়ে পড়া KKR অধিনায়ক শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) দ্বিতীয় ক্যাচ নেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড বিরাট কোহলির নামে। তিনি এখন পর্যন্ত ১১০টি ক্যাচ নিয়েছেন। এর পরে দ্বিতীয় স্থানে রয়েছেন সুরেশ রায়না, যিনি চেন্নাই সুপার কিংস এবং গুজরাট লায়ন্সের হয়ে খেলার সময় IPL-এ মোট 109টি ক্যাচ নিয়েছেন।

যেখানে তিন নম্বরে রয়েছেন কাইরন পোলার্ড। তিনি 103টি ক্যাচ নিয়েছেন। চতুর্থ স্থানে রয়েছেন রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা, যারা যৌথভাবে ১০০টি করে ক্যাচ নিয়েছেন।

20240328 125058, Ipl, রোহিত ও কোহলির সাথে Ipl-এর এই বিশেষ রেকর্ডে নিজের নাম লেখালেন রবীন্দ্র জাদেজা !!

Google, Ipl, রোহিত ও কোহলির সাথে Ipl-এর এই বিশেষ রেকর্ডে নিজের নাম লেখালেন রবীন্দ্র জাদেজা !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন | IPL 2024: KKR’এর প্রথম হারের পর পয়েন্ট তালিকায় হলো বিস্তর পরিবর্তন, শীর্ষ চারে উঠে আসলো CSK !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment