আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপে ভারতীয় দলে কিছু বড় পরিবর্তন ঘটানোর ইঙ্গিত দিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের ICC T20 বিশ্বকাপ ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ (T20 World Cup 2024) । ভারতীয় দল গত প্রায় দেড় দশকে দ্বিপাক্ষিক সিরিজের অন্যতম শক্তিশালী দল। কিন্তু ICC টুর্নামেন্ট এলেই নতজানু হয়ে পড়েন টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা। এই কারণেই ভারতীয় ক্রিকেট ভক্তরা ২০১৩ সাল থেকে ICC ট্রফি জয়ের জন্য অপেক্ষা করছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এবার মনে হচ্ছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করলেই সফল হবেন। এই T20 বিশ্বকাপে বড় ধরনের পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং টিম ম্যানেজমেন্ট।

তিনি জানিয়েছেন, এবার ভারতীয় দল ভিন্ন মানসিকতা নিয়ে মাঠে নামবে এবং তার প্রথম ধাক্কা দেখা গেল রবিবার বাংলাদেশের বিপক্ষে অনুশীলন ম্যাচে। আসলে, T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর আগে এটাই ছিল টিম ইন্ডিয়ার একমাত্র অনুশীলন ম্যাচ। এমন পরিস্থিতিতে টুর্নামেন্টের পরের ম্যাচে যারা অ্যাকশন মোডে দেখা যাবে সেই সব খেলোয়াড়দের মাঠে নামিয়েছেন হিটম্যান।

এরই মধ্যে তিনি এক বিস্ময়কর সিদ্ধান্ত নেন। বাংলাদেশের বিপক্ষে অনুশীলন ম্যাচে সঞ্জু স্যামসনকে (Sanju Samson) সঙ্গী হিসেবে মাঠে নামিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) প্রায়ই T20 ফরম্যাটে রোহিতের সাথে ইনিংস শুরু করেন।

Yashasvi Jaiswal, T20 World Cup 2024
Yashasvi Jaiswal

কিন্তু এবার সঞ্জু স্যামসনকে (Sanju Samson) এই সুযোগ দিয়ে সবাইকে চমকে দিয়েছেন তিনি। তবে সঞ্জু এই সুযোগ কাজে লাগাতে না পেরে মাত্র ৬ বলে ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তা সত্ত্বেও, জল্পনা রয়েছে যে শুধুমাত্র সঞ্জু স্যামসনই রোহিত শর্মার সাথে ২০২৪ সালের T20 বিশ্বকাপে ইনিংস শুরু করতে পারেন।

যদি এমনটা হয়, তা হবে যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) জন্য বড় বিপদের ঘণ্টা। বাংলাদেশের বিপক্ষে অনুশীলন ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দেখাল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে তারা নির্ধারিত ২০ ওভারে ১৮২/৫ রান করে, যার জবাবে বাংলাদেশ দল ২০ ওভারে মাত্র ১২২/৯ রান করতে পারে। এভাবে ৬০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় ভারত।

নীল জার্সি দলের হয়ে, ঋষভ পন্ত 53 (32), হার্দিক পান্ড্য 40* (23) এবং সূর্যকুমার যাদব 31 (18) রান করেন। অন্যদিকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৪০ রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ।

আরও পড়ুন। T20 World Cup 2024: পুরো T20 বিশ্বকাপের বেঞ্চে বসে থাকবেন এই ৩ ভারতীয় খেলোয়াড়, দলে পাবেন না জায়গা !!
About Author

Leave a Comment

2.