BCCI Awards: শামি-সহ চার জন পেলেন বোর্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার, পুরস্কৃত বাংলার এই কিংবদন্তি !!

মঙ্গলবার হায়দরাবাদে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) সফল ক্রিকেটারদেরকে পুরস্কৃত করল। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন বেন স্টোকসেরা (Ben Stokes)। বিসিসিআইয়ের পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বিদেশি দলকেও। ক্রিকেটের ইতিহাসে জীবন মাফিক অবদানের জন্য ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীকে তুলে দেওয়া হল সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড (CK Naidu Life Time Achievement Award)। কোভিডের জন্য গত কয়েক বছর ধরেই এই অনুষ্ঠান বন্ধ ছিল। তাই গত গত চার মরসুমের বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয়েছে পুরস্কার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Mohammed Shami, Axar Patel And Mukesh Kumar, Bcci
Mohammed Shami, Axar Patel And Mukesh Kumar

শাস্ত্রীর মতই সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেওয়া হল প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার ফারুখ ইঞ্জিনিয়ারকে। শুভমন গিল (Shubman Gill) পেলেন ২০২২-২৩ মরসুমের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পলি উমরিগড় পুরস্কার। ২০২১-২২ মরসুমের জন্য একই পুরস্কার পেয়েছেন যশপ্রীত বুমরা। ২০২০-২১ মরসুমের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে।

তিনি দ্বিতীয় বার এই পুরস্কার পেলেন। ২০১৯-২০ মরসুমের জন্য এই পুরস্কার পেয়েছেন বাংলার জোরে বোলার মহম্মদ শামি। ২০২২-২৩ মরসুমের জন্য মহিলাদের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন দীপ্তি শর্মা। তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে ২০১৯-২০ মরসুমের জন্যও। ২০২০-২১ এবং ২০২১-২২ মরসুমের জন্য পুরস্কৃত হয়েছেন স্মৃতি মন্ধানা।

 

View this post on Instagram

 

A post shared by Team India (@indiancricketteam)

২০২২-২৩ মরসুমে আন্তর্জাতিক ক্রিকেটে সেরা অভিষেককারী ক্রিকেটার হয়েছেন যশস্বী জয়সওয়াল। ২০২১-২২ মরসুমের জন্য এই পুরস্কার পেয়েছেন শ্রেয়স আয়ার। ২০২০-২১ মরসুমের জন্য অক্ষর পটেল এবং ২০১৯-২০ মরসুমের জন্য ময়ঙ্ক আগরওয়াল এই পুরস্কার পেয়েছেন। মহিলা বিভাগে ২০২২-২৩ মরসুমে সেরা আন্তর্জাতিক অভিষেককারীর শিরোপা জিতেছেন আমনজ্যোৎ কৌর। ২০২১-২২ মরসুমের জন্য পুরস্কৃত হয়েছেন মেঘনা। ২০১৯-২০ এবং ২০২০-২১ মরসুমের জন্য পুরস্কার পেয়েছেন যথাক্রমে প্রিয়া পুনিয়া এবং শেফালি বর্মা।

২০২২-২৩ মরসুমে টেস্ট ক্রিকেটে সব থেকে বেশি রান করার পুরস্কার পেয়েছেন যশস্বী। সব থেকে বেশি উইকেট নেওয়ায় পুরস্কৃত হয়েছেন অশ্বিনও। সব থেকে বেশি রান করার জন্য এবং উইকেট নেওয়ার জন্য পুরস্কৃত হয়েছেন মহিলা ক্রিকেটারেরাও। ২০২২-২৩ মরসুমে সব থেকে বেশি রান করার জন্য পুরস্কার পেয়েছেন জেমাইমা রডরিগেজ। ২০২১-২২ মরসুমের জন্য হরমনপ্রীত কৌর, ২০২০-২১ মরসুমের জন্য মিতালি রাজ এবং ২০১৯-২০ মরসুমের জন্য পুরস্কৃত হয়েছেন পুনম রাউত।

অন্য দিকে ২০২২-২৩ মরসুমে সব থেকে বেশি উইকেট নেওয়ার স্বীকৃতি পেয়েছেন দেবিকা বৈদ্য। ২০১৯-২০ মরসুমের জন্য পুনম যাদব, ২০২০-২১ মরসুমের জন্য ঝুলন গোস্বামী এবং ২০২১-২২ মরসুমের জন্য রাজেশ্বরী গায়কোয়াড় পুরস্কৃত হয়েছেন। ঘরোয়া ক্রিকেটে সেরা পারফরম্যান্স করার পুরস্কারও দেওয়া হয়েছে এ দিন। ২০১৯-২০ মরসুমের জন্য মুম্বই, ২০২১-২২ মরসুমের জন্য মধ্যপ্রদেশ এবং ২০২২-২৩ মরসুমের জন্য সৌরাষ্ট্রকে পুরস্কৃত করা হয়েছে। পুরস্কৃত হয়েছে গত চার মরসুমের রঞ্জি ট্রফির সফলতম ব্যাটার, বোলারদের। বিসিসিআই সাফল্যের স্বীকৃতি দিয়েছে জুনিয়র ক্রিকেটারদেরও।

BCCI: বিসিসিআইয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ সম্মান পেলেন রবি শাস্ত্রী, সেরা ক্রিকেটার হলেন গিল !!

Leave a Comment