আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: পন্টিং বা ফ্লেমিং নয়, টিম ইন্ডিয়ার হেড কোচ হতে চলেছেন এই অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ T20 বিশ্বকাপ 2024-এর পরে শেষ হবে, তার পরে কে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিতে পারেন? যা নিয়ে ক্রিকেট বিশ্বে তুমুল আলোচনা হচ্ছে। এই সময়কালে, অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রাক্তন কোচ এবং অভিজ্ঞ ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) এবং চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) -এর নাম অনেক আলোচিত হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সময়ে ভক্তরা বলছেন, কোনো বিদেশি খেলোয়াড় ভারতীয় দলের কোচ হবেন না। বরং তার জায়গায় এই বড় ভূমিকা নিতে পারেন ভারতীয় দলের একজন অভিজ্ঞ খেলোয়াড়। রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হওয়ার আগেই ভারতীয় দলের কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে BCCI । এই সময়ে, এমন খবর প্রকাশিত হয়েছিল যে BCCI রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার এবং স্টিফেন ফ্লেমিং-এর মতো অভিজ্ঞ খেলোয়াড়দের টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে।

Gautam Gambhir , Team India
Gautam Gambhir

একই সময়ে, রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার ভারতীয় দলের (Team India) প্রধান কোচ হতে অস্বীকার করেছেন। এই সময়ে, খবর বেরিয়েছিল যে টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার, ভিভিএস লক্ষ্মণ, গৌতম গম্ভীর এবং আশিস নেহরা ভারতীয় দলের প্রধান কোচ হতে পারেন। এই সময়ে, ভারতীয় ভক্ত এবং অনেক ক্রিকেট বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকা পালন করতে পারেন।

তাকে নিয়ে এমনও খবর এসেছে যে BCCI তাকে ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার প্রস্তাবও দিয়েছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অভিজ্ঞ ক্রিকেটার গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) IPL 2024-এ কলকাতা নাইট রাইডার্স দলে একজন পরামর্শদাতার ভূমিকা পালন করতে দেখা যায়।

তার নির্দেশনায়, KKR দল ভাল পারফর্ম করেছে এবং IPL 2024 এর ফাইনালে জায়গা করে নিয়েছে। যেখানে, এর আগে, তার মেন্টরশিপের অধীনে, লখনউ সুপার জায়ান্টস দল টানা দুবার IPL 2024 প্লে অফে জায়গা করে নিতে পেরেছিল।

আরও পড়ুন। Team India: হার্দিক বা বুমরাহ্ নয় T20 ফরম্যাটে রোহিতের অবসরের পর ভারতীয় দলের ক্যাপ্টেন হতে চলেছেন এই বিধ্বংসী খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.