আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: “আমার আলাদাই ভালোবাসা আছে…” পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার পর বড় খোলাসা করলেন এই ভারতীয় খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ইতিমধ্যেই ভারত ও পাকিস্তানের মধ্যে রোমাঞ্চকর খেলার সাক্ষী থেকেছে সমস্ত বিশ্ব। যখনই এই খেলা হয় তখনই ভারতীয় দলের সমস্ত খেলোয়াড় সম্পূর্ণ চার্জ মোডে থাকে এবং দলে তাদের যে ভূমিকাই থাকুক না কেন, তারা ভালোভাবে খেলে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই কারণেই প্রতিবারই পাকিস্তানকে হারায় ভারতীয় দল। T20 বিশ্বকাপে ভারতীয় দলের রেকর্ড আরও অতুলনীয়। ৮টি ম্যাচের মধ্যে ৭টিতেই জিতেছে টিম ইন্ডিয়া। যেখানে ভারত মোট ১৩টি T20 ম্যাচের মধ্যে ১০টি জিতেছে। ৯ জুন, T20 বিশ্বকাপ ২০২৪ ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা হয়েছিল যেখানে পাকিস্তান ভারতীয় বোলারদের বিরুদ্ধে ১২০ রানের জয়ী স্কোর অর্জন করতে পারেনি এবং ৬ রানে হেরেছে।

এই ম্যাচে সেই খেলোয়াড় আবারও ভারতীয় দলের হয়ে বড় ভূমিকা পালন করলেন, যিনি প্রতিবারই পাকিস্তানের জন্য বড় হুমকি হয়ে দাঁড়িয়েছেন। ৯ জুন অনুষ্ঠিত ম্যাচে ভারতীয় দলের জয়ে বড় ভূমিকা রাখেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) । হার্দিক ব্যাট হাতে বিশেষ কিছু করতে না পারলেও বোলিংয়ে বিস্ময় দেখিয়েছেন।

এই কম স্কোরিং ম্যাচে, পান্ডিয়া আশ্চর্যজনকভাবে বোলিং করেছেন এবং ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন। পাকিস্তানের বিপজ্জনক ব্যাটসম্যান হিসেবে বিবেচিত ফখর জামান (Fakhar Zaman) ও শাদাব খানের (Sadab Khan) উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন পান্ডিয়া।

Hardik Pandya, T20 World Cup 2024
Hardik Pandya

এই প্রথম নয় যে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছেন এবং ভারতীয় দলকে জয়ের পথে নিয়ে গেছেন। হার্দিক তার ক্যারিয়ারের শুরু থেকেই পাকিস্তানের বিরুদ্ধে বোলার হিসেবে খুবই বিপজ্জনক। পাকিস্তানের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৬টি T20 ম্যাচে বোলিং করেছেন হার্দিক। ৬টি ম্যাচে, পান্ডিয়া ৯.৯২ স্ট্রাইক রেট, ৭.২৬ ইকোনমি এবং ১২র গড়ে ১৩টি উইকেট নিয়েছেন।

হার্দিকের এই পারফরম্যান্স দেখে মনে হচ্ছে পাকিস্তানের মুখোমুখি হলেই তিনি একজন সঠিক বোলার হয়ে ওঠেন। ২০২৪ এর T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) ছাড়াও ২০২২ সালের T20 বিশ্বকাপেও মেলবোর্নে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি ম্যাচ হয়েছিল।

এই ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) ৮২ রানের দুর্দান্ত ইনিংসে ভারতীয় দল একটি অসম্ভব জয় পেয়েছে। এই ম্যাচে হার্দিক পাণ্ডিয়া বিরাটের সঙ্গে ৫ম উইকেটে ১১৩ রানের জুটি গড়েন। ৪০ রানের ইনিংস খেলেছিলেন হার্দিক। ভারতের জয়ে হার্দিকের এই ইনিংসের গুরুত্বপূর্ণ অবদান ছিল।

আরও পড়ুন। T20 World Cup 2024: শুধু রোহিত-বিরাট নন, T20 বিশ্বকাপ মিটলেই এই দুই কিংবদন্তি নেবেন অবসর !!
About Author

Leave a Comment

2.