আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: ব্যাটিং উইকেটে তান্ডব দেখালো দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা, ১০২ রানে পরাজিত লঙ্কা ব্রিগেড !!

Updated on:

WhatsApp Group Join Now

World Cup 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পাঁচ অক্টোবর শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। এই ২০২৩ বিশ্বকাপ মোট ৪৫ দিন ধরে চলবে। যেখানে এই একটি স্বর্ণ ট্রপির পিছনে লড়াই করবে মোট দশটি দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আজ শুরু হয়েছে ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার (SA vs SL) ম্যাচ। যেখানে শ্রীলঙ্কা দল টসে জয়লাভ করে প্রথমে বোলিং করা সিদ্ধান্ত নেয়। সুতরাং দক্ষিণ আফ্রিকার প্রথমে ব্যাটিং করে আসে।

South Africa Cricket Team, World Cup 2023
South Africa Cricket Team

ব্যাট হাতে প্রথমে ব্যাটিং করতে এসে দক্ষিণ আফ্রিকা দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৪২৮ রান সংগ্রহ করে। এই বিশাল রানের মধ্যে, কুইন্টন ডি কক ১০০, টেম্বা বাভুমা ৫, রাসি ভ্যান ডের ডুসেন ১০৮, এইডেন মার্করাম ১০৬, হেনরিখ ক্লাসেন ৩২, ডেভিড মিলার ৩৯, মার্কো জানসেন ১২ রান সংগ্রহ করেন।

পাশাপাশি শ্রীলঙ্কা দলের বোলারদের মধ্যে, ২ উইকেট নিতে সক্ষম হয় দিলশান মধুশঙ্কা। পাশাপাশি ১ টি করে উইকেট নিজেদের নামে করেন, কসুন রজিতা, মাথিশা পাথিরানা এবং দুনিথ ভেল্লালাগে।

জবাবে এই পাহাড় সমান লক্ষ্যমাত্রা তারা করতে নেমে শ্রীলঙ্কা দল ৪৪.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে। এই ৩২৬ রানের মধ্যে, কুসল পেরেরা ৭, পথুম নিসাঙ্কা ০, কুসল মেন্ডিস ৭৬, সাদিরা সামারাউইক্রমা ২৩, চরিথ আসালাঙ্কা ৭৯, ধনঞ্জয়া ডি সিলভা ১১, দাসুন শানাকা ৬৮ , দুনিথ ওয়েললাগে ০, মাথিশা পাথিরানা ৫, দিলশান মাদুশঙ্কা ৪, কাসুন রাজিথা ৩৩ রান সংগ্রহ করেন।

পাশাপাশি দক্ষিণ আফ্রিকা দলের বোলারদের মধ্যে, ৩ টি উইকেট নিজের নামে করেন জেরাল্ড কোয়েটজি। পাশাপাশি ২ টি করে উইকেট নিতে সক্ষম হয়, মার্কো জানসেন, কেশব মহারাজ, এবং কাগিসো রাবাদা। এছাড়া ১ টি উইকেট নিতে সক্ষম হয়, লুঙ্গি এনগিডি। এই ম্যাচে ১০২ রানে জয়লাভ করলো দক্ষিণ আফ্রিকা দল।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.