আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: ভারত-পাকিস্তানের ম্যাচে মাহেলা জয়াবর্ধনের এই দুর্দান্ত রেকর্ড ব্রেক করবেন রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

আজ ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) ম্যাচে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ‘হিটম্যান’ রোহিত শর্মা (Rohit Sharma) বড় মাইলফলক অর্জন করবেন। পাকিস্তানের বিরুদ্ধে T20 বিশ্বকাপের ম্যাচে ২ রান করে ঐতিহাসিক কীর্তি গড়বেন রোহিত শর্মা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার গ্রেট ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনের (Mahela Jayawardene) দুর্দান্ত রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে রোহিত শর্মার সামনে। আজ ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) ম্যাচে রোহিত শর্মা (Rohit Sharma) আরও ২ রান করলে T20 বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে চলে আসবেন।

পাকিস্তানের বিরুদ্ধে T20 বিশ্বকাপের ম্যাচে, রোহিত শর্মা ২ রান করার সাথে সাথেই মাহেলা জয়াবর্ধনের দুর্দান্ত রেকর্ডটি ধ্বংস করে দেবেন। T20 বিশ্বকাপের ইতিহাসে রোহিত শর্মা ১০টি হাফ সেঞ্চুরি করেছেন।

বর্তমানে T20 বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ১১৪২ রান করার রেকর্ড রয়েছে বিরাট কোহলির (Virat Kohli) নামে। ১০১৬ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে।

Rohit Sharma, Ind Vs Pak
Rohit Sharma

১০১৫ রান নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ‘হিটম্যান’ রোহিত শর্মা (Rohit Sharma)। চতুর্থ স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল (Chris Gayle) ৩৩ ম্যাচে ৯৬৫ রান করেছেন।

২০০৭ সালে ভারত যখন প্রথম এবং একমাত্র T20 বিশ্বকাপ জিতেছিল, তখন রোহিতও সেই দলের একজন অংশ ছিলেন। রোহিত এখনও পর্যন্ত T20 বিশ্বকাপের ৮ টি সংস্করণে খেলেছেন এবং ৪০ টি ম্যাচে ১০১৫ রান করেছেন।

রোহিত শর্মা এই বছর মোট ৪টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি প্রথম দুই ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন, কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় T20 আন্তর্জাতিক ম্যাচে তিনি সেঞ্চুরি করেন এবং ১২১ রানের অপরাজিত ইনিংস খেলেন।

এমনকি IPL২০২৪-এ, রোহিত ১৫০ স্ট্রাইক রেটে ১৪ ইনিংসে মোট ৪১৭ রান করেছিলেন, যার মধ্যে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে একটি সেঞ্চুরি (১০৫*) ও ছিল। IPL২০২৪-এ, পাওয়ারপ্লে চলাকালীন রোহিতও ১৫২ স্ট্রাইক রেটে রান করেছিলেন, তাই ভারতীয় দল আশা করবে রোহিত ভারত বনাম পাকিস্তান(IND vs PAK) ম্যাচে একই রকম আক্রমনাত্মক শুরু দেবে।

আরও পড়ুন। IND vs PAK: “ও একা জেতায় না…” বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে বিরাট কোহলি কে ‘ছোট’ করলেন রোহিত, দিলেন এই বিবৃতি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.