আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: “বিশ্বকাপ জেতাটাই মূল লক্ষ্য…” বিশ্বকাপের আগে ক্যাপ্টেন রোহিত দিলেন বড়ো বয়ান !!

WC 2023: মাত্র আর কয়েকটি দিনের অপেক্ষা। তারপর শুরু হতে চলেছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ। আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে ...

Updated on:

WC 2023: মাত্র আর কয়েকটি দিনের অপেক্ষা। তারপর শুরু হতে চলেছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ। আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে আয়োজিত হতে চলেছে এই ২০২৩ সালের বিশ্বকাপ (WC 2023)। এরই মাঝে প্রত্যেকটি দল ২০২৩ বিশ্বকাপ (WC 2023) খেলার জন্য একে একে ভারতের উদ্দেশ্যে পাড়ি দিচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

এই আসন্ন বিশ্বকাপ ২০২৩ (WC 2023) এর আগে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা একটি সংবাদ সম্মেলনের মুখোমুখি হয়েছিল। সেখানে রোহিত শর্মা (Rohit Sharma) জানিয়েছেন কোন ব্যক্তির জন্য নয় সেখানে কেবলমাত্র বিশ্বকাপ দেখতে পাচ্ছেন। অর্থাৎ এতেই বোঝা যায় যে তিনি কোন ব্যক্তিগত রেকর্ড নয় বরং বিশ্বকাপ জয়ের লক্ষ্য দেখছেন।

Rohit Sharma,World Cup 2023
Rohit Sharma

পাশাপাশি ভারতীয় দল একদিনের বিশ্বকাপ শেষবারের মতো নিজেদের নামে করেছিলেন ২০১১ সালে। সাল ২০১১ তে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতের মাটিতেই ওইবার দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপের মুখ দেখে ভারত। তারপর থেকে কেটে গেল দীর্ঘ ১২ বছর কিন্তু এখনো ভারতীয় দল বিশ্বকাপের মুখ দেখেনি। ঠিক এই কারণে যে কোন উপায়ে এবার বিশ্বকাপ জিততে মরিয়া ভারতীয় ক্রিকেট। ঠিক এমনটাই জানালেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

Rohit Sharma,World Cup 2023
Rohit Sharma

২০২৩ বিশ্বকাপ (WC 2023) নিয়ে অধিনায়ক রোহিত বলেন, “আমাদের ভারতীয় দল যথেষ্ট কঠোর পরিশ্রম করছে। এছাড়া আমরা ভালো ছন্দেও আছি, তাই আমরা চাই এবারের বিশ্বকাপ জিততে। এই বিশ্বকাপ ধরে আমি দ্বিতীয় বিশ্বকাপ খেলতে চলেছি। এর আগের দুটি আমরা জিততে পারেনি। তাই প্রত্যেকটি ভুল সংশোধন করে আমাদের আসর উদ্দেশ্য বিশ্বকাপের শিরোপা জয় লাভ করা।”

আমরা সকলেই জানি ২০১৯ সালের বিশ্বকাপে রোহিত শর্মা মোট পাঁচটি শত রান হাকিয়েছিলেন। এই প্রসঙ্গ নিয়ে রোহিত শর্মা বলেছেন, “সাল ২০১৯ বিশ্বকাপের আগে আমি অনেক কঠোর পরিশ্রম করেছিলাম। পাশাপাশি ভালো ফর্মে ও ছিলাম যার কারণে আমি এত ভালো করতে পেরেছিলাম। কিন্তু সবশেষে আমাদের হারতে হয়েছিল সেমিফাইনালে। আমার কাছে মোটেও যায় আসে না যে আমি বিশ্বকাপে পাঁচটি শত রান করি বা একটিও না করি। আমার দল এবং আমার কাছে প্রধান উদ্দেশ্য হল বিশ্বকাপ জয় লাভ করা।”

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.