আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asian Games 2023: ৬,৬,৬,৬,৬,৬,৬ এশিয়ান গেমসে যুবরাজ সিংয়ের দ্রুত অর্ধশতরানের রেকর্ড ভাঙলেন নেপালের এই ক্রিকেটার !!

Asian Games 2023: এশিয়ান গেমসতে এবার নেপাল দল ইতিহাস গড়লো। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে নেপালই প্রথম দল যারা ৩০০ রান অতিক্রম করেছে। এর আগে টি-টোয়েন্টিতে ...

Updated on:

Asian Games 2023: এশিয়ান গেমসতে এবার নেপাল দল ইতিহাস গড়লো। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে নেপালই প্রথম দল যারা ৩০০ রান অতিক্রম করেছে। এর আগে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের স্কোর ২৭৮ রান করেছিল আয়ারল্যান্ড দলের বিরুদ্ধে আফগানিস্তান দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বুধবার মঙ্গোলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল নেপাল দল। যেখানে জয় লাভ করে মঙ্গোলিয়া দলের অধিনায়ক প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাটিং করতে এসে নেপাল দলের দুই ওপেনার শুরুটা একটু ধীরেই করেছিল। তারপর দুই ওপেনার সাজঘরে ফেরার পরেই কুশল মাল্লা (Kushal Malla), নেপাল দলের অধিনায়ক রোহিত রোহিত পাউডেল (Rohit Paudel) এবং দীপেন্দ্র সিং আইরি (Dipendra Singh Airi) শুরু করেন সেই ভয়ংকর খেলা।

পাশাপাশি বুধবার পুরুষদের ক্রিকেটে অভিষেক করেন মঙ্গোলিয়া দল। আর এশিয়ান গেমসের (Asian Games 2023) প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে ঘটলো সেই অঘটন। কারণ নেপাল দলের তারকা ব্যাটসম্যান দিপেন্দ্র সিং মাত্র ৯ বলে তার অর্ধশত রান পূর্ণ করে বিশেষ রেকর্ড গড়েন। অবাক করার বিষয় হলো, তিনি তার প্রথম ছটি বলে ছটিতেই ছক্কা হাঁকান। যেখানে প্রথম ৯ বলে তিনি সংগ্রহ করেন, ৬,৬,৬,৬,৬,৬,২,৬,৬ রান। আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে এটাই হল সবথেকে কম বলে দ্রুত অর্ধশত রান করার রেকর্ড।

পাশাপাশি এতদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব থেকে কম বলে অর্ধশত রান করার রেকর্ডটি ছিল যুবরাজ সিংয়ের নামে। যুবরাজ ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ টি চার এবং ৬ টি ছক্কার মাধ্যমে ১২ বলে অর্ধশতরন সম্পন্ন করেছিলেন। ওই ম্যাচে স্টুয়ার্ট ব্রড কে ছয়টি ছক্কা হাকান যুবরাজ। এবার টি-টোয়েন্টি আন্তর্জাতিক সবথেকে কম বলে অর্ধশত রান করার রেকর্ডটি থাকবে নেপালের আইরির নামে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.