আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শেন ওয়ার্নের থেকেও বেশি বিপজ্জনক এক বোলারকে খুঁজে পেয়েছিল রাজস্থান রয়্যালস, কিন্তু এখন সে নিখোঁজ !!

Rajasthan Royals: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 বছরের ইতিহাসে, অনেক খেলোয়াড় তাদের উজ্জ্বলতা দিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছে। কিন্তু এই খেলোয়াড়দের মধ্যে মাত্র কয়েকজন তাদের ক্যারিয়ার ...

Published on:

Rajasthan Royals: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 বছরের ইতিহাসে, অনেক খেলোয়াড় তাদের উজ্জ্বলতা দিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছে। কিন্তু এই খেলোয়াড়দের মধ্যে মাত্র কয়েকজন তাদের ক্যারিয়ার দীর্ঘায়িত করতে পারে, অন্যরা ইতিহাসের পাতায় হারিয়ে যায়। আজ আমরা আপনাকে এমন একজন খেলোয়াড় সম্পর্কে বলতে যাচ্ছি, যিনি 2009 সালে রাজস্থান রয়্যালসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন, কিন্তু শীঘ্রই তার চকমক ম্লান হয়ে যায় এবং তাকে ভুলে যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজস্থান রয়্যালসের কোচিং ডিরেক্টর ড্যারেন ব্যারি (Darren Beery) মুম্বাইয়ের স্থানীয় T-20 টুর্নামেন্টে একজন তরুণ ফাস্ট বোলারকে তার দুর্দান্ত বোলিং দিয়ে ব্যাটসম্যানদের পরাজিত করতে দেখেছেন। আর এই বোলার ছিলেন কামরান খান (Kamran Khan) । ব্যারি তার প্রতি খুব মুগ্ধ হন এবং তাকে IPL 2009-এ রাজস্থান রয়্যালস-এ অন্তর্ভুক্ত করেন।

আরও পড়ুন।
Kamran Khan
Kamran Khan

19 বছর বয়সী কামরানের (Kamran Khan ) প্রথম-শ্রেণীর ক্রিকেটে কোনো অভিজ্ঞতা ছিল না এবং তার বাবা বনে কাঠ কাটার কাজ করতেন। শুধু তাই নয়, শুধু টেনিস বল দিয়েই ক্রিকেট খেলতেন। কিন্তু তা সত্ত্বেও রাজস্থান তার প্রতি আস্থা প্রকাশ করে এবং কামরান এই আস্থা বজায় রেখেছিলেন। ২০০৯ সালের IPL-এ 5 ম্যাচে 6 উইকেট নিয়েছিলেন কামরান খান। এই সময় তিনি তার দ্রুত গতি দিয়ে বড় ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেন। তিনি IPL ইতিহাসে প্রথম সুপার ওভার করেন এবং তার দলকে জয়ের দিকে নিয়ে যান। রাজস্থান রয়্যালসের অধিনায়ক শেন ওয়ার্নও (Shane Warne) কামরানের গতিতে বেশ মুগ্ধ। তিনি গণমাধ্যমে দাবি করেছেন যে কামরান তার ফাস্ট বোলিং দিয়ে আলোড়ন সৃষ্টি করবেন এবং অদূর ভবিষ্যতে টিম ইন্ডিয়ার একজন বড় তারকা হয়ে উঠবেন। তবে সম্ভবত তার ভাগ্যে অন্য কিছু ছিল।

Kamran Khan
Kamran Khan

IPL 2010 মৌসুমে, কামরান খানের বিরুদ্ধে চকিংয়ের অভিযোগ আনা হয়েছিল এবং কিছু ম্যাচ থেকে তাকে বসতে হয়েছিল। যাইহোক, এই অভিযোগগুলি ভুল প্রমাণিত হয়েছিল এবং 2011 সালে পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া তাকে তাদের দলে অন্তর্ভুক্ত করে। কিন্তু সেখানেও অনেক সুযোগ পাননি এই ফাস্ট বোলার। তিনি তার IPL ক্যারিয়ারে মোট 9টি ম্যাচ খেলে 9টি উইকেট নিয়েছিলেন। IPL-এ কামরানের সেরা পারফরম্যান্স ১৮ রানে তিন উইকেট।

IPL 2011 এর পরে, তিনি আর কখনও এই রাঙ্গা টুর্নামেন্টে জায়গা পাননি। কামরান ঘরোয়া ক্রিকেটেও হাত চেষ্টা করেছিলেন, কিন্তু এখানেও তার ক্যারিয়ার বেশিদিন টিকতে পারেনি। কামরান খান আজ কোথায় তার সঠিক উত্তর কেউ জানে না, তবে বলা হয় যে তিনি তার পরিবারের ভরণপোষণের জন্য কৃষিকাজ করেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment