আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: গৌতম গম্ভীর নয়, KKR-এর সাফল্যের পিছনে রয়েছে এই খেলোয়াড়, বড় মন্তব্য করলেন মহম্মদ কাইফ !!

Updated on:

WhatsApp Group Join Now

কলকাতা নাইট রাইডার্স (KKR) IPL ২০২৪-এ (IPL 2024) দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে এবং ফাইনালে পৌঁছানোর দল হয়ে উঠেছে। তারা লিগ পর্বে খেলা ১৪টি ম্যাচের মধ্যে ৯টি জিতেছে এবং পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। এরপর প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দ্রাবাদকে (SRH) পরাজিত করে বেগুনি জার্সির দল ফাইনালের টিকিট নিশ্চিত করে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কলকাতা নাইট রাইডার্সের (KKR) এই সাফল্যের পিছনে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) বলা হচ্ছে, তবে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় মোহাম্মদ এর সাথে পুরোপুরি একমত নন। ৪৩ বছর বয়সী মোহাম্মদ কাইফ (Mohammad Kaif) সংবাদ সংস্থা PTI-এর সাথে কথা বলার সময় বলেছিলেন যে কলকাতা নাইট রাইডার্সের ভাল পারফরম্যান্সের পিছনে কারণ গৌতম গম্ভীর (Gautam Gambhir) নয়, তাদের অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)।

তারা বলেছিল,“আমরা প্রায়ই গৌতম গম্ভীর সম্পর্কে কথা বলি, কিন্তু গম্ভীর খেলোয়াড়দের সাথে মাঠে নামতে পারে না। খেলোয়াড়দের সঙ্গে ছিলেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) । এটা তাকে একজন ব্যক্তি ও খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে।”

Shreyas Iyer, Ipl 2024
Shreyas Iyer

আমরা আপনাকে বলি যে শ্রেয়াস আইয়ার এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাটসম্যান হিসেবেও দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন তিনি। শ্রেয়াস এই মৌসুমে খেলা ১৩টি ম্যাচে ৩৮.৩৩ গড়ে এবং ১৪৬.১৯ স্ট্রাইক রেটে ৩৪৫ রান করেছেন। এই সময়ের মধ্যে তার ব্যাট থেকে এসেছে দুটি হাফ সেঞ্চুরি ইনিংস।

এছাড়াও, আইয়ার IPL ২০২৪-এ মোট ৩৩টি চার ও ১৪টি ছক্কা মেরেছেন। এই দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, তিনি ২০২৪ T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পেতে পারেননি। কলকাতা নাইট রাইডার্স (KKR) যেভাবে খেলছে, তাতে মনে হচ্ছে তারা নিশ্চিতভাবেই শিরোপা জিতবে। লিগ পর্বে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে হেরেছে তারা।

একই সময়ে, কোয়ালিফায়ার ১-এও তারা একতরফাভাবে সানরাইজার্স হায়দ্রাবাদকে (SRH) ৮ উইকেটে হারিয়েছিল। এবার ফাইনালে কেকেআর আবার হায়দরাবাদ মুখোমুখি।এটি উল্লেখযোগ্য যে কলকাতা ইতিমধ্যে ২০১২ এবং ২০১৪ সালেও IPL শিরোপা জিতেছে। এই সময়ে দলের অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.