IND vs BAN: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়ের সূচনা, বাংলাদেশের বিপক্ষে জ্বলে উঠলেন উদয়-আদর্শ !!

IND vs BAN: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ-এ ম্যাচ ভারত ও বাংলাদেশের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে জিতে টুর্নামেন্ট শুরু করেছে ভারত। এই ম্যাচে টস জিতে বোলিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাটিং করতে গিয়ে উদয় সাহারান (৬৪ রান) ও আদর্শ সিং (৭৬ রান) এর দুর্দান্ত অর্ধশতকের ভিত্তিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান করে ভারত। জবাবে বাংলাদেশ দল ৪৫.৫ ওভারে ১৬৭ রানে অলআউট হয়। এতে ভারত ৮৪ রানে ম্যাচ জিতে নেয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

টস হেরে ব্যাট করতে নেমে বাঁহাতি ওপেনার আদর্শ সিং ও অধিনায়ক উদয় সাহারানের হাফ সেঞ্চুরির সাহায্যে বাংলাদেশের বিপক্ষে সাত উইকেটে ২৫১ রানের চ্যালেঞ্জিং স্কোর তৈরি করে ভারতীয় দল। বাংলাদেশের পক্ষে বাঁহাতি ফাস্ট বোলার মারুফ মৃধা ৪৩ রানে ৫ উইকেট নেন।

প্রথম ওভার এবং স্লগ ওভারে তিনি অবশ্যই ভারতকে ধাক্কা দিয়েছিলেন, কিন্তু তার অধিনায়কের ভুল হিসাবের কারণে তিনি 10 ওভারের কোটা পূরণ করতে পারেননি। ভারতীয় দলের স্কোর সাত উইকেটে 251 রান এই মাঠে তৃতীয় বৃহত্তম স্কোর। ভারতীয় ইনিংসের ভিত্তি স্থাপন করেন আদর্শ (৯৬ বলে ৭৬ রান) এবং অধিনায়ক উদয় (৯৪ বলে ৬৪ রান)। দুজনেই তৃতীয় উইকেটে 23.5 ওভারে 116 রানের জুটি গড়েন। আদর্শ তার ইনিংসে ৬টি চার মারেন। একই সঙ্গে ৪টি চার মেরে নিজের ইনিংস সম্পূর্ণ করেন উদয়।

Ind Vs Ban
Ind Vs Ban

বাংলাদেশের বোলার মারুফ মৃধা দুর্দান্ত বোলিং করেছেন এবং 8 ওভারে 43 রান দিয়ে 5 ভারতীয় ব্যাটসম্যানকে পরাস্ত করেছেন। এই ম্যাচে বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল স্পিনার ছিলেন তিনি। আর রিজওয়ান ও মাহফুজুর দৌল্লা বোরসান ১-১ উইকেট পান। ভারতীয় দলের ফিনিশার শচীন ধস ডেথ ওভারে ভাল ব্যাটিং করেন এবং 20 বলে 26 রান করেন, যার কারণে দলটি 250 রানের সংখ্যা অতিক্রম করতে সক্ষম হয়। প্রিয়াংশু মোলিয়া ও আরাবলি অবনীশ ২৩ রান করেন।

বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন ভারতের সৌম্য পান্ডে। ৯.৫ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। একই সময়ে মুশির খান ১০ ওভারে ৩৫ রান দিয়ে ২ ব্যাটসম্যানকে বিদায় দেন। ১টি করে উইকেট পান প্রিয়াংশু মোলিয়া, রাজ লিম্বানি ও আরশিন কুলকার্নি। বাংলাদেশের মোহাম্মদ শিহাব জেমস দুর্দান্ত হাফ সেঞ্চুরি করলেও ব্যক্তিগত ৫৪ রানে আউট হন তিনি। এছাড়া আরিফুল ইসলাম ৪১ রান করেন। বাকি ব্যাটসম্যানরা বিশেষ কিছু করতে পারেননি।

IND vs BAN: অসভ্যতামির চরম সীমায় পৌঁছে গেছে বাংলাদেশি যুব ক্রিকেটাররা, ভারতীয় দলের সাথে করলো এই কাজ !!

Leave a Comment