আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: হার্দিকের জন্য কঠিন শর্ত, T20 বিশ্বকাপ খেলতে পারবেন তো? জানালো BCCI !!

T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) কেমন হবে ভারতীয় দলের স্কোয়াড তা নিয়ে গত সপ্তাহে মুম্বইয়ে বৈঠকে বসেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma), অজিত আগরকর (Ajit ...

Updated on:

T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) কেমন হবে ভারতীয় দলের স্কোয়াড তা নিয়ে গত সপ্তাহে মুম্বইয়ে বৈঠকে বসেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma), অজিত আগরকর (Ajit Agarkar) ও রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। আগামী জুনে আয়োজিত T20 বিশ্বকাপে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে খেলতে নামবে টিম ইন্ডিয়া।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) দলের হেডকােচ এবং অজিত আগরকর (Ajit Agarkar) নির্বাচক কমিটির প্রধান। তিনজনেই বৈঠকেই উপস্থিত ছিলেন। আর সেই বৈঠকে আলোচনার মূল কেন্দ্রবিন্দু ছিলেন নাকি হার্দিক পাণ্ড্য (Hardik Pandya)। হার্দিককে কি আদৌ T-20 বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Hardik Pandya
Hardik Pandya

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে চলতি IPL-এ একেবারেই ভাল সময় যাচ্ছে না হার্দিকের। 7 টা ম্যাচ খেলে এখনও পর্যন্ত খেলে 3 টে ম্যাচে মাত্র জয়লাভ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। মাঠের বাইরে ক্রমাগত ট্রোলের শিকার হতে হচ্ছে হার্দিককে। রোহিত শর্মার মতো অধিনায়ককে ছাঁটাই করে মুম্বই ম্যানেজমেন্ট হার্দিককে কেন অধিনায়ক করল, তা নিয়েও প্রশ্ন উঠছে। এরই মধ্যে পান্ডিয়ার ফিটনেস একটা বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

আগের ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে শেষ ওভারে বল করতে এসে ধোনির (MS Dhoni) কাছে তিনটি ছক্কা হজম করেছিলেন। ব্যাট হাতেও স্ট্রাইক রেট একেবারেই তলানিতে ঠেকেছে হার্দিকের। এখনও পর্যন্ত 7 ম্যাচে মাত্র 141 করতে পেরেছেন তিনি। শুধু RCB-র বিরুদ্ধে 6 বলে 21 রানের মারকুটে ইনিংস খেলেছিলেন এক ম্য়াচে। এখনও পর্যন্ত T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণার সময় হাতে রয়েছে। ফলে ধীরে চলো নীতি নিয়েছে নির্বাচকরা।

Hardik Pandya
Hardik Pandya

ব্যাটার হার্দিক নয়, মূলত বল হাতে ফিট হার্দিককে দেখতে চাইছেন নির্বাচকরা। এখনও পর্যন্ত চলতি টুর্নামেন্টে মুম্বইয়ের প্রথম দুটো ম্যাচে গুজরাট টাইটানস ও সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধেই একমাত্র নিজের কোটার চার ওভার সম্পূর্ণ করেছিলেন। চলতি IPL-এ এখনও পর্যন্ত মোট ১১ ওভার বল করেছেন মুম্বই অধিনায়ক।

মোট 3 উইকেট নিয়েছেন, প্রতি ওভার পিছু ১২ রান করে খরচও করেছেন। সূত্র মারফৎ যা শোনা যাচ্ছে যে নির্বাচকরা একমাত্র তখনই হার্দিককে বিশ্বকাপের স্কোয়াডে অন্তর্ভূক্ত করবেন, যদি তিনি আইপিএলে প্রতি ম্য়াচে নিয়মিত বল করেন। ফলে এটুকু কিন্তু বলাই যায় যে জুনে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে অত সহজে ঢুকে পড়তে পারবেন না হার্দিক।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপ থেকে বাদ পড়তে চলেছেন বিরাট-রোহিতের এই বন্ধু, দলে জায়গা দিতে নারাজ BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.