আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: নতুন অধিনায়কের জন্য চারটি নাম সামনে রেখেছেন আগারকার, প্রধান কোচ হওয়ার সাথে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলংকা সফরে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) হাতে উঠতে পারে ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হয়েছে। শ্রীলঙ্কা সফরের আগে নতুন প্রধানের নাম ঘোষণা করবে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীরের নাম চূড়ান্ত করা হয়েছে। শুধুমাত্র আনুষ্ঠানিক নিশ্চিতকরণ এখনও করা বাকি। ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) শিরোপা জেতার পর, রোহিত শর্মা (Rohit Sharma) , বিরাট কোহলি (Virat Kohli) , রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) মত অভিজ্ঞ খেলোয়াড়রা T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন।

এর জন্য ভবিষ্যতের কথা ভেবে এখন থেকেই তরুণ ভারতীয় দলকে প্রস্তুত করা হচ্ছে। কিন্তু প্রশ্ন হল রোহিত শর্মার (Rohit Sharma) পর এই ফরম্যাটে দলের পরবর্তী উত্তরসূরি কে হবেন? ইতিমধ্যে তার প্রচেষ্টা জোরদার হয়েছে।

তবে, যদি সূত্রের বিশ্বাস করা হয়, প্রধান নির্বাচক অজিত আগরকার (Ajit Agarkar) ৪টি নাম চূড়ান্ত করেছেন। যেখানে অধিনায়কত্ব হস্তান্তর করা যেতে পারে যে কোনো একজন খেলোয়াড়ের হাতে।

ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে পাঠানো হয়েছে। এই সফরের পর ভারতীয় দলকে যেতে হবে শ্রীলঙ্কা সফরে।

Kl Rahul, Hardik Pandya, Shreyas Iyer And Shubman Gill, Gautam Gambhir
Kl Rahul, Hardik Pandya, Shreyas Iyer And Shubman Gill

এই সিরিজে প্রধান কোচ হিসেবে দলে যোগ দিতে পারেন গৌতম গম্ভীর। ভারতীয় দলের সঙ্গে এটাই হবে তার প্রথম অ্যাসাইনমেন্ট। অন্যদিকে T20 থেকে অবসর নিয়েছেন রোহিত। শ্রীলঙ্কার বিপক্ষে রোহিতের অনুপস্থিতিতে কে হবেন অধিনায়ক তা নিয়ে এখনও সাসপেন্স রয়েছে।

তবে খবর হলো, প্রধান নির্বাচক অজিত আগরকার (Ajit Agarkar) অধিনায়কের ব্যাপারে তার তালিকা তৈরি করেছেন। যা BCCI’র কাছে হস্তান্তর করা যেতে পারে।

শ্রীলঙ্কার বিপক্ষে রোহিত শর্মা, বিরাট কোহলি (Virat Kohli) সহ অনেক সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হতে পারে। যদি সূত্রের বিশ্বাস করা হয়, এই সফরে কেএল রাহুল (KL Rahul) , হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) , শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং শুভমান গিলের নাম রয়েছে (Shubman Gill) ।

এর মধ্যে যে কোনও খেলোয়াড় টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়ার সুযোগ পেতে পারেন। এই সমস্ত খেলোয়াড়দের IPL-এ অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে। গম্ভীরের (Gautam Gambhir) একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শিরোনামে। এরপরই দাবি করা হচ্ছে গৌতম গম্ভীরকে কেকেআর (KKR) থেকে বরখাস্ত করা হয়েছে।

এখন রিপোর্ট প্রকাশ করেছে যে গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের (KKR) সাথে বিদায়ী ভিডিও করেছেন।KKR তার মেয়াদে IPL ২০২৪ ট্রফি জিতেছিল। ফ্র্যাঞ্চাইজি তাকে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছিল।

আরও পড়ুন। Gautam Gambhir: টি-টোয়েন্টি ও ওডিআই ফরম্যাটে কোচ হচ্ছেন গম্ভীর, টেস্ট দলের দায়িত্ব সামলাবেন এই কিংবদন্তি !!
About Author

Leave a Comment

2.