আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: “এটা তো সবে শুরু…” ভারতীয় দলের হেড হওয়া নয়, এটাই হলো গৌতম গম্ভীরের একমাত্র মিশন !!

Updated on:

WhatsApp Group Join Now

KKR-এর শিরোপা জয়ের পরেও শিরোনামে রয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। একদিকে, লখনউ সুপার জায়ান্টস থেকে মেন্টরের ভূমিকা থেকে বেরিয়ে আসার সাথে সাথেই মনে হয়েছিল IPL ২০২৪-এ পুরো LSG দল মুখ থুবড়ে পড়েছে। অন্যদিকে, KKR-এর জন্য একজন সফল মেন্টর হিসাবে প্রমাণিত হয়েছেন গম্ভীর (Gautam Gambhir) । তিনি একজন পরামর্শদাতা হিসাবে KKR-এ ফিরে আসেন এবং এই দলটি এখন IPL-এর তৃতীয় সফল দল হয়ে উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শিরোপা জেতার পরে লটারি হয়েছিল যে টিম ইন্ডিয়ার প্রধান কোচের জন্য গম্ভীরের নাম শীর্ষে ছিল। কিন্তু গৌতম গম্ভীরের আসল মিশন কী, তা তিনি নিজেই প্রকাশ করেছেন। IPL ২০২৪ জেতার পরে, KKR দলের অ্যাকাউন্টে মোট ৩টি ট্রফি রয়েছে। ২০১২ এবং ২০১৪ সালে, KKR গম্ভীরের অধিনায়কত্বে দুটি শিরোপা জিতেছিল।

এর পরে, গম্ভীর মেন্টর হিসাবে যোগ দেওয়ার সাথে সাথে দলটি তৃতীয় ট্রফি জিতে নেয়। তবে IPL-এর সবচেয়ে সফল দল হতে হলে দলটিকে আরও ৩ মৌসুমে শিরোপা জিততে হবে। চেন্নাই ও মুম্বাইয়ের দল এই দৌড়ে এগিয়ে রয়েছে। দুই দলই জিতেছে ৫টি করে শিরোপা। গম্ভীরের আসল লক্ষ্য হল KKR-কে IPL-এর সবচেয়ে সফল টিম বানানো।

Gautam Gambhir, Ipl 2024
Gautam Gambhir

KKR-এর IPL ট্রফি জয়ের পর খুব খুশি দেখাচ্ছিল গৌতম গম্ভীরকে। ফাইনালে গম্ভীরের উৎসাহ ছিল দেখার মতো। ঐতিহাসিক মুহূর্তগুলি সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি স্পোর্টসকিডাকে বলেন, “আমাদের এখনও সবচেয়ে সফল IPL দল হতে আরও ৩টি ট্রফি জিততে হবে এবং যাত্রা সবে শুরু হয়েছে।”

KKR-এর শিরোপা জয়ের প্রভাব গম্ভীরের কোচিং ক্যারিয়ারে দৃশ্যমান। খবর অনুযায়ী, গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার কোচ হতে পারেন এবং শীঘ্রই তা ঘোষণা করা হবে। নিজের ‘মাস্টার প্ল্যান’ দিয়ে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা আছে গম্ভীরের। T20 বিশ্বকাপের পর থেকেই প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। আর সেই জন্যই নতুন হেড কোচের পদের খোঁজ চালাচ্ছে BCCI ।

আরও পড়ুন। Gautam Gambhir: ক্রিকেটের পাশাপাশি মহৎ কাজের সাথে যুক্ত গৌতম গম্ভীর, এই ৫ জায়গায় প্রতিদিন ১ টাকা মূল্যে কোটি কোটি মানুষকে প্রদান করেন পুষ্টিকর খাবার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.