Hardik Pandya: “মুম্বাই চা রাজা রোহিত শর্মা…” হার্দিককে দেখেই হিটম্যানের নামে স্লোগান জুড়ে দিলো ভক্তরা

Hardik Pandya: ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় লিগ আইপিএল (Indian Premier League) এবং সেই লিগেরই অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) কে নিয়ে বেশ কিছুদিন ধরেই শুরু হয়েছে নানান জল্পনা। সম্প্রীতি মুম্বাই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক পদে নিযুক্ত হয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। দলের এই সিদ্ধান্তকে ঘিরেই ক্রিকেট বিশ্ব এবং ভক্তদের মধ্যে বেড়ে গিয়েছিল উত্তেজনা। বিগত এক দশক ধরে দলের নেতৃত্ব দিয়ে আসা রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে অধিনায়ক পদে হার্দিক পান্ডিয়াকে বসানো হয়েছে, এরপর থেকেই মুম্বাইয়ের ভক্তদের মধ্যে জ্বলে উঠেছে বিরোধের আগুন।

এর আগে হার্দিক পান্ডিয়া ২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ সাত বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে খেলেছেন। এরপর ২০২২ ও ২০২৩ আইপিএল সিজিনে গুজরাট টাইটানস (Gujarat Titans) দলের অধিনায়ক হিসাবে দুই বছর কাটিয়েছেন হার্দিক পান্ডিয়া। তবে ২০২৪ ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় লিগ আইপিএল (Indian Premier League) এবং সেই লিগেরই অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) কে নিয়ে বেশ কিছুদিন ধরেই শুরু হয়েছে নানান জল্পনা। সম্প্রীতি মুম্বাই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক পদে নিযুক্ত হয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। দলের এই সিদ্ধান্তকে ঘিরেই ক্রিকেট বিশ্ব এবং ভক্তদের মধ্যে বেড়ে গিয়েছিল উত্তেজনা। বিগত এক দশক ধরে দলের নেতৃত্ব দিয়ে আসা রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে অধিনায়ক পদে হার্দিক পান্ডিয়াকে বসানো হয়েছে, এরপর থেকেই মুম্বাইয়ের ভক্তদের মধ্যে জ্বলে উঠেছে বিরোধের আগুন।

এর আগে হার্দিক পান্ডিয়া ২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ সাত বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে খেলেছেন। এরপর ২০২২ ও ২০২৩ আইপিএল সিজিনে গুজরাট টাইটানস (Gujarat Titans) দলের অধিনায়ক হিসাবে দুই বছর কাটিয়েছেন হার্দিক পান্ডিয়া। তবে ২০২৪ আইপিএল মেগা অকশনের আগেই মুম্বাই ইন্ডিয়ান্স ১৫ কোটি টাকা ব্যয় করে গুজরাট টাইটানস দল থেকে হার্দিক পান্ডিয়াকে পুনরায় দলে ফিরিয়ে নেয়। তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া দলে প্রায় বেশ খুশি হয়েছিলেন মুম্বাইয়ের ভক্তরা। কিন্তু দলের ভক্তদের কাছে হার্দিক পান্ডিয়ার থেকে রোহিত শর্মা বেশি জনপ্রিয়।

এই কারণেই ১৫ ডিসেম্বর মুম্বাই ফ্রাঞ্চাইজি রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত করার সিদ্ধান্ত নিলে, ক্ষিপ্ত হয়ে ওঠে মুম্বাই দলের এবং রোহিতের ভক্তরা। এই সিদ্ধান্ত নেওয়ার পরই দলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ১৫ লাখের বেশি ভক্তরা আনফলো করে দেয়। ২০১৩ সাল থেকে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সকে আইপিএলে নেতৃত্ব দিয়ে এসেছেন। তার নেতৃত্বেই মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচবারের বিজেতা দল হয়েছে আইপিএলে। আইপিএলের অন্যতম সফল দল হিসেবে নজির গড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, এর একটি বড় কৃতিত্ব যায় রোহিত শর্মার নামে। তিনি প্রথম ক্যাপ্টেন হিসেবে দলকে পাঁচটি ট্রফি জিতিয়েছেন। মুম্বাই ইন্ডিয়ান্সের পর এই তালিকায় নাম রয়েছে চেন্নাই সুপার কিংস-এর। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস গত ২০২৩ আইপিএল সিজিনে গুজরাট টাইটানস কে হারিয়ে পাঁচবারের বিজেতা দল হয়েছে।

রোহিত শর্মাকে মুম্বাই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক পদ থেকে সরানো হয়েছে, এই প্রসঙ্গ ঘিরেই ভক্তদের নানান ভিডিও একের পর এক ভাইরাল হচ্ছে সমাজে মাধ্যমে। এমনই একটি ভিডিওতে দেখা গিয়েছে, প্রকাশ্যে হার্দিক পান্ডিয়াকে অপমান করেছে রোহিতের ভক্তরা। ভিডিওতে দেখা গিয়েছে হার্দিক পান্ডিয়া নিজের গাড়ি করে একটি বিমানবন্দরে এসেছেন এবং তাকে দেখা মাত্রই সেই বিমানবন্দরে উপস্থিত রোহিতের ভক্তরা রোহিত শর্মার স্লোগান লাগাতে শুরু করে দেয়। এই ঘটনার কোন প্রতিক্রিয়া দেখেননি হার্দিক পান্ডিয়া। দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এমন নানান ঘটনা এবং সমালোচনার সম্মুখীন হতে হয়েছে তাকে।

সমাজ মাধ্যমে এই ভিডিওটি বেশ ভাইরাল হচ্ছে।আইপিএল মেগা অকশনের আগেই মুম্বাই ইন্ডিয়ান্স ১৫ কোটি টাকা ব্যয় করে গুজরাট টাইটানস দল থেকে হার্দিক পান্ডিয়াকে পুনরায় দলে ফিরিয়ে নেয়। তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া দলে প্রায় বেশ খুশি হয়েছিলেন মুম্বাইয়ের ভক্তরা। কিন্তু দলের ভক্তদের কাছে হার্দিক পান্ডিয়ার থেকে রোহিত শর্মা বেশি জনপ্রিয়। এই কারণেই ১৫ ডিসেম্বর মুম্বাই ফ্রাঞ্চাইজি রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত করার সিদ্ধান্ত নিলে, ক্ষিপ্ত হয়ে ওঠে মুম্বাই দলের এবং রোহিতের ভক্তরা। এই সিদ্ধান্ত নেওয়ার পরই দলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ১৫ লাখের বেশি ভক্তরা আনফলো করে দেয়।

২০১৩ সাল থেকে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সকে আইপিএলে নেতৃত্ব দিয়ে এসেছেন। তার নেতৃত্বেই মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচবারের বিজেতা দল হয়েছে আইপিএলে। আইপিএলের অন্যতম সফল দল হিসেবে নজির গড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, এর একটি বড় কৃতিত্ব যায় রোহিত শর্মার নামে। তিনি প্রথম ক্যাপ্টেন হিসেবে দলকে পাঁচটি ট্রফি জিতিয়েছেন। মুম্বাই ইন্ডিয়ান্সের পর এই তালিকায় নাম রয়েছে চেন্নাই সুপার কিংস-এর। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস গত ২০২৩ আইপিএল সিজিনে গুজরাট টাইটানস কে হারিয়ে পাঁচবারের বিজেতা দল হয়েছে।

রোহিত শর্মাকে মুম্বাই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক পদ থেকে সরানো হয়েছে, এই প্রসঙ্গ ঘিরেই ভক্তদের নানান ভিডিও একের পর এক ভাইরাল হচ্ছে সমাজে মাধ্যমে। এমনই একটি ভিডিওতে দেখা গিয়েছে, প্রকাশ্যে হার্দিক পান্ডিয়াকে অপমান করেছে রোহিতের ভক্তরা। ভিডিওতে দেখা গিয়েছে হার্দিক পান্ডিয়া নিজের গাড়ি করে একটি বিমানবন্দরে এসেছেন এবং তাকে দেখা মাত্রই সেই বিমানবন্দরে উপস্থিত রোহিতের ভক্তরা রোহিত শর্মার স্লোগান লাগাতে শুরু করে দেয়। এই ঘটনার কোন প্রতিক্রিয়া দেখেননি হার্দিক পান্ডিয়া। দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এমন নানান ঘটনা এবং সমালোচনার সম্মুখীন হতে হয়েছে তাকে। সমাজ মাধ্যমে এই ভিডিওটি বেশ ভাইরাল হচ্ছে।

Leave a Comment