আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: এই ৩টি বিশেষ কারণের জন্য গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ করতে চায় BCCI, প্রকাশ্যে এল বড় তথ্য !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: IPL 2024 এর মাঝখানে, BCCI টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য বিজ্ঞাপন জারি করেছে। ভারতীয় ক্রিকেট দলের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ 2024 সালের T-20 বিশ্বকাপের পরে শেষ হবে, এমন পরিস্থিতিতে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচ করা যেতে পারে। এমন খবর বেরিয়ে আসছে। আজ আমরা আপনাকে এমন ৩ টি বড় কারণ সম্পর্কে বলতে যাচ্ছি, যার কারণে BCCI গৌতম গম্ভীরকে ভারতীয় দলের প্রধান কোচ করতে চায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) তার সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে তার ১৩ বছরের অভিজ্ঞতা রয়েছে, যে সময়ে তিনি তার দুর্দান্ত ব্যাটিং দিয়ে টিম ইন্ডিয়াকে বড় অনুষ্ঠানে জয় এনে দিয়েছেন। তিনি ফাইনালে ৭৫ রান করে টিম ইন্ডিয়াকে ২০০৭ T20 বিশ্বকাপ জিততে সাহায্য করার জন্য একটি বড় ভূমিকা পালন করেছিলেন, যখন তিনি ২০১১ বিশ্বকাপ ফাইনালে ৯৭ রান করে শিরোপা জয়ে শেষ ভূমিকা পালন করেছিলেন।

এমন পরিস্থিতিতে, ভক্তরা বলছেন যে তার দুর্দান্ত অভিজ্ঞতা এবং বড় ম্যাচে দুর্দান্ত পারফর্ম করার ক্ষমতার কারণে BCCI তাকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ করতে চায়। তার অধিনায়কত্বে, কলকাতা নাইট রাইডার্স দল ২০১২ এবং ২০১৪ সালে শিরোপা জিতেছিল। CSK এবং মুম্বাই ইন্ডিয়ান্সের পরে KKR টিম IPL-এর তৃতীয় সফল দল।

Gautam Gambhir
Gautam Gambhir

এছাড়াও, একজন পরামর্শদাতা হিসাবে, তিনি IPL ২০২২ এবং ২০২৩-এর প্লে অফে পৌঁছতে লখনউ সুপার জায়ান্টস দলকে সাহায্য করেছিলেন। যেখানে IPL 2024-এ, তিনি একজন পরামর্শদাতা হিসাবে তার পুরানো দল KKR-এ ফিরে আসেন এবং তার নির্দেশনায় দলটি ভাল পারফর্ম করে এবং লিগ পর্যায়ে শীর্ষে ছিল।

ভক্তরা বিশ্বাস করেন যে তার দুর্দান্ত নেতৃত্ব বিবেচনা করে BCCI তাকে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দেখতে চায়। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর যদি টিম ইন্ডিয়ার কোচ হন, তাহলে তিনি হবেন দেশীয় কোচ। কিছু ক্রিকেট বিশেষজ্ঞ বলেছেন যে তারা টিম ইন্ডিয়ার ঘরোয়া পরিস্থিতি সম্পর্কে ভাল জানেন।

একই সঙ্গে দলকে শৃঙ্খলাবদ্ধ রাখতে পারে। এই কারণেও BCCI তাকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ করার জন্য যোগাযোগ করছে। তবে ভক্ত এবং কিছু ক্রিকেট বিশেষজ্ঞ এই সমস্ত বিষয়ে তাদের নিজস্ব মতামত দিচ্ছেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.