আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রাহুল দ্রাবিড়ের পর গৌতম গম্ভীরকে হেড কোচ বানাবে টিম ইন্ডিয়া, BCCI দিলো বিশেষ অফার !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে 2024 সালের আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া T20 বিশ্বকাপের পরে। এমন পরিস্থিতিতে ইতিমধ্যেই নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে BCCI । সম্প্রতি ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্য আবেদনের আমন্ত্রণ জানিয়ে একটি বিজ্ঞাপন জারি করেছে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর সাথে, এখন এই খবরটি বেরিয়ে আসছে যে BCCI প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সাথে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার জন্য যোগাযোগ করছে। ২০২৪ সালের T-20 বিশ্বকাপের পর ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে। এমন পরিস্থিতিতে BCCI ইতিমধ্যেই নতুন কোচের খোঁজ শুরু করেছে, যার জন্য বিজ্ঞাপন জারি করে আবেদন করা হয়েছে।

এদিকে, কিছু মিডিয়া রিপোর্ট বিশ্বাস করে যে গৌতম গম্ভীর, টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ক্রিকেটার এবং যাকে IPL 2024-এ কলকাতা নাইট রাইডার্স দলের পরামর্শদাতার ভূমিকায় দেখা যায়, তিনি টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হতে পারেন। তবে এ বিষয়ে এখনো কোনো অফিসিয়াল আপডেট আসেনি।

1000044867 11Zon1307530676396068642, , Team India: রাহুল দ্রাবিড়ের পর গৌতম গম্ভীরকে হেড কোচ বানাবে টিম ইন্ডিয়া, Bcci দিলো বিশেষ অফার !!

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরকে IPL 2024-এ KKR-এর মেন্টর হিসাবে দেখা হচ্ছে৷ তাঁর নির্দেশনায়, শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স দলটি গ্রুপ পর্বে এক নম্বর অবস্থানের সাথে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে৷ এর আগে, তার মেন্টরশিপে, লখনউ দল টানা দুবার প্লে অফে জায়গা করে নিয়েছিল।

প্রাক্তন টিম ইন্ডিয়া ওপেনার গৌতম গম্ভীর একটি উজ্জ্বল আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল। তিনি তিনটি ফর্ম্যাটেই ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন, এই সময়ে তিনি ৫৮টি টেস্ট ম্যাচে ৪১৫৪ রান করেছেন। তিনি ১৪৭টি ODI ম্যাচে ৫২৩৮ রান করেছেন, আর ৩৭ টি T-20 ম্যাচে ৯৩২ রান করেছেন।

তাছাড়া গৌতম গম্ভীরকে ২০১১ বিশ্বকাপের ফাইনালে ৯৭ রানের ম্যাচজয়ী ইনিংসের জন্য স্মরণ করা হয়। ২০০৭ সালের T-20 বিশ্বকাপের ফাইনালেও ভারতীয় দলের হয়ে তিনি বড় ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.