আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: গোড়াতেই গন্ডগোল বাংলাদেশ শিবিরে, সাকিবের জন্যই বিশ্বকাপ দলের বাইরে তামিম !!

WC 2023: আসন্ন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার আগেই বাংলাদেশ ক্রিকেটের ঘরে বেধে গেল মহাযুদ্ধ। বর্তমান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের (Shakib Al Hasan) ...

Updated on:

WC 2023: আসন্ন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার আগেই বাংলাদেশ ক্রিকেটের ঘরে বেধে গেল মহাযুদ্ধ। বর্তমান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের (Shakib Al Hasan) অমত থাকায় বিশ্বকাপ (WC 2023) দল থেকে বাদ পড়লেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা অভিজ্ঞ খেলোয়াড় তামিম ইকবাল (Tamim Iqbal)। এই সিনিয়র ওপেনারকে ছাড়াই বাংলাদেশ ক্রিকেট দল ভারতে ২০২৩ বিশ্বকাপ খেলতে আসছেন। এছাড়া গত মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিশ্বকাপের (WC 2023) জন্য বাংলাদেশের ১৫ জন সদস্যের দল ঘোষণা করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Shakib Al Hasan, World Cup 2023
Shakib Al Hasan

একটি সূত্রের খবরে জানা গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল ম্যানেজমেন্টের মনে তামিম ইকবালকে নিয়ে অনেকটাই জায়গা ছিল। কিন্তু আমরা সকলেই জানি চোখের কারণে বহুদিন ধরে ভুগছেন তামিম। তার সত্বেও, তামিল বাংলাদেশ ম্যানেজমেন্ট কে জানান যদি তাকে বিশ্বকাপ দলে নিয়ে যাওয়া হয় তাহলে মোট পাঁচ থেকে ছটা ম্যাচ তিনি খেলে দেবেন। তাই বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব, তামিমের পুরোপুরি ফিট না থাকাই তাকে দলে নেননি। শুধু তাই নয় তামিমকে যদি দলে নেওয়া হয় তাহলে সাকিব অধিনায়কত্ব ছেড়ে দেবেন বলে হুমকিও দিয়েছিলেন। এমনটাই দাবি করেছেন বাংলাদেশের প্রায় সকল সংবাদ মাধ্যম।

Tamim Iqbal,World Cup 2023
Tamim Iqbal

অবশেষে পুরোপুরি ফিট না থাকা তামিম ইকবালকে ছাড়াই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) দল ঘোষণা করেন। ওই দলে দুজন ওপেনার রয়েছে। টপ অর্ডার এবং মিডিল অর্ডার ধরে মোট পাঁচজন ব্যাটসম্যান রয়েছেন। এই দলে অধিনায়ক সাকিব আল হাসানকে বাদ দিয়ে অভিজ্ঞ স্পিনার রয়েছেন দুজন। পাশাপাশি দ্রুতগামী বোলার রয়েছে মোট পাঁচজন। আবার এদের মধ্যেই দ্রুত বোলিং অলরাউন্ডার রয়েছেন। পাশাপাশি আবারো দলে দেখা যাবে অভিজ্ঞ তারকা খেলোয়াড় মাহমুদউল্লাহকে। এক কথায় বলায় যেতে পারে তরুণ এবং অভিজ্ঞ ক্রিকেটার নিয়েই দল তৈরি করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার বাংলাদেশ ক্রিকেট দল ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন।

Bangladesh Cricket Team,World Cup 2023
Bangladesh Cricket Team

২০২৩ বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ জন সদস্যের স্কয়ার্ড:-

শাকিব-আল-হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ অধিনায়ক), তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান, তানজিদ হাসান, তানজিম হাসান এবং মাহমুদউল্লাহ

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author