আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: দলে সুযোগ না পেয়ে এবার অবসরের পথে হাঁটলেন শিখর ধাওয়ান, দেখা যাবে না আর ইন্ডিয়ার জার্সিতে !!

WhatsApp Group Join Now Shikhar Dhawan: চলতি বছরে ভারতীয় দলের অন্যতম সেরা ওপেনার শিখর ধাওয়ান (Sikhar Dhawan) কে ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে দেখা যায়নি। ...

Updated on:

WhatsApp Group Join Now

Shikhar Dhawan: চলতি বছরে ভারতীয় দলের অন্যতম সেরা ওপেনার শিখর ধাওয়ান (Sikhar Dhawan) কে ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে দেখা যায়নি। ধাওয়ান প্রথমত টেস্ট দল থেকে বাদ করেন ঠিক তার পরেই তিনি বাদ পড়েন টি-টোয়েন্টি দল থেকে। আর বাকি পড়ে রইলো ওডিআই ক্রিকেট। বর্তমানে এই একদিনের ফরম্যাট থেকেও দূরে রয়েছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ধাওয়ানের হটাৎই ভারতীয় দল থেকে এমন ভাবে সরে যাওয়া কারণটা সকল সমর্থক এবং তার ভক্তদের কাছে অজানা। ২০২২ সালের ডিসেম্বর মাসেও ধাওয়ান ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু বর্তমানে তিনি পুরোপুরি ফিট এবং দুর্দান্ত ছন্দে থাকার সত্বেও যুক্ত নেই ভারতীয় দলের সঙ্গে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Shikhar Dhawan
Shikhar Dhawan

পাশাপাশি অনেকেই এটা ভেবে নিয়েছে যে তার ক্যারিয়ার শেষ, এর অন্যতম কারণ তিনি ২০২৩ এশিয়ান গেমসে সুযোগ পাননি। কিন্তু বর্তমানে ধাওয়ান বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন। তিনি এখন গ্রুপ ‘সি’ তে রয়েছেন। যেটার থেকে ধাওয়ান বার্ষিক ১ কোটি টাকা পান। কিন্তু হতাশ করার বিষয় হল, ২০২৩ এশিয়া কাপ থেকে শুরু করে এশিয়ান গেমস এবং ২০২৩ বিশ্বকাপে (WC 2023) তাকে খেলতে দেখা যাবে না। পাশাপাশি ২০২৩ বিশ্বকাপ শুরুর আগেও নির্বাচকরা তাকে কোন সিরিজ খেলানোর কথা মাথায় নেননি। যার কারণে বর্তমানে প্রশ্ন উঠেছে বিসিসিআইয়ের কোন পরিকল্পনাতেই যখন শিখর ধাওয়ান (Shikhar Dhawan) নেই তাহলে এখনো কেন তাকে চুক্তিপত্রে রাখা হয়েছে?

Shikhar Dhawan
Shikhar Dhawan

আমরা সকলেই জানি দুই তরুণ তারকা ব্যাটসম্যান ঈশান কিষান এবং শুভমান গিলের আগমনেতে ধাওয়ানের ক্রিকেট ক্যারিয়ার প্রায় শেষের দিকে। বিশেষভাবে যখনই এই দুই তারকা ব্যাটসম্যান পরপর ২০০ রান করেছিলেন, ঠিক তারপর থেকেই ধাওয়ানের জাতীয় দলে ফিরে আসার সম্ভাবনা কমে গিয়েছিল। পাশাপাশি শুভমানের ধারাবাহিকতা খেলার ফলে ধাওয়ানের জাতীয় দলে ফিরে আসা সম্ভাবনাটা অনেকটাই কমে গিয়েছিল। গিলের এমন ছন্দের জন্যই ধাওয়ানের (Shikhar Dhawan) বদলে তাকে এশিয়া কাপ এবং ২০২৩ বিশ্বকাপ (WC 2023) দলের রাখা হয়েছে। আমরা দেখেছি অজিত আদারকারের নেতারা দিন ভারতীয় কমিটি বারংবারই তরুণ খেলোয়ারদের সুযোগ করে দিয়েছে।

Shikhar Dhawan
Shikhar Dhawan

যেটা ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে হয়ে যাওয়া টি-টোয়েন্টি সিরিজ এবং এশিয়ান গেমসের দল দেখেই বোঝা যাচ্ছে। এসবের পাশাপাশি আইপিএলের ধাওয়ান পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিয়েছিলেন এবার। প্রথম দিকে কয়েকটি ম্যাচে ছন্দে না থাকলেও শেষের দিকে খুবই দুর্দান্ত ছন্দে ছিলেন তিনি। তারপর ধাওয়ান চলে যান বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন। তিনি কোন চোট না পেলেও, নিজের ফিটনেস কে আরো ভালো করার জন্যই সেখানে রয়েছেন বলেই জানা গিয়েছে। পাশাপাশি বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন ধাওয়ানের (Shikhar Dhawan) জন্য আমাদের পথ বন্ধ নয়। চলতি বছরে সিরিজে ভর্তি রয়েছে। যেখানে ধাওয়ানের ফিরে আসা সম্ভাবনা রয়েছে। এবার বাদবাকি সিদ্ধান্ত নির্বাচকরা নেবেন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.