আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: এই ৫ প্লেয়ার শেষ বারের জন্য খেলতে চলেছেন বিশ্বকাপ !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Updated on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব কোন ৫ তারকা খেলোয়াড়রা শেষবারের জন্য বিশ্বকাপ খেলবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. রোহিত শর্মা:-

Rohit Sharma,World Cup 2023
Rohit Sharma

এই তালিকায় প্রথম স্থানে রয়েছে রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনার রোহিত। বর্তমানে রোহিত ভারতীয় দলের অধিনায়ক। ক্রিকেট ইতিহাসে রোহিত শর্মা গড়েছেন অনেক দুর্দান্ত রেকর্ড। যার মধ্যে অন্যতম একটি হলো ২০১৯ সালের বিশ্বকাপে ৫ টি শতরান। কিন্তু ২০২৩ বিশ্বকাপ (WC 2023) রোহিত শর্মার কাছে শেষ বিশ্বকাপ হতে চলেছে। কারণ বর্তমানে রোহিতের বয়স ৩৫ বছর, বেশি বয়সের কারণে আর খেলে ওটা হবে না ২০২৭ সালের বিশ্বকাপ। কারণ সময়ের সাথে সাথে মানুষকে সবকিছুই ত্যাগ করতে হয়।

২. বিরাট কোহলি:-

Virat Kohli,World Cup 2023
Virat Kohli

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। ভারতীয় ক্রিকেট ইতিহাসের পাতায় শচীন টেন্ডুলকারের পরে স্থানে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি। এছাড়া ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক তিনি। পাশাপাশি বিরাটের নামে রয়েছে একাধিক রেকর্ড। বিরাটের এই রেকর্ড গুলির মধ্যে অন্যতম একটি হলো ৭৭ টি শতরান। যেটা শচীন টেন্ডুলকারের পরে সর্বোচ্চ শত রানের রেকর্ড। কিন্তু আপনারা কি জানেন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) কিং কোহলির শেষ বিশ্বকাপ হতে চলেছে? এর অন্যতম একটি কারণ হলো বিরাটের বয়স। তার বর্তমান বয়স ৩৪ বছর। খুব বেশি হলে বিরাট আর তিন বছর ওডিআই ক্রিকেট খেলবে। কারণ সময়ের সাথে সাথে মানুষকে সবকিছুই ত্যাগ করতে হয়।

৩. ডেভিড ওয়ার্নার:-

David Warner,World Cup 2023
David Warner

এই তালিকা তে তৃতীয় স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনার ব্যাটসম্যান হলেন ডেভিড ওয়ার্নার। মানুষ হিসাবেও ওয়ার্নার খুবই ভালো। এটা আমরা তার পোস্ট করা সোশ্যাল মিডিয়াতে দেখে থাকি। ওয়ান আর এমন একজন খুঁটি যিনি একা হাতে বিপক্ষ দলকে পরাজিত করার ক্ষমতা রাখেন। এছাড়া কিছুদিন আগে মহান শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙেছেন তিনি। একজন ওপেনার হিসেবে শচীনের মোট ৪৫ টি শত রানের রেকর্ড ছিল যেটা ওয়ার্নার কিছুদিন আগে ভেঙে দিয়ে ৪৬ টি শত রানের রেকর্ড গড়েন একজন ওপেনার হিসেবে। কিন্তু আপনারা কি জানেন? ২০২৩ সালের বিশ্বকাপে (WC 2023) ডেভিড ওয়ার্নারের শেষ বিশ্বকাপ হতে চলেছে। এর অন্যতম কারণ ডেভিড ওয়ার্নারের বয়স। কারণ বর্তমানে তার বয়স ৩৬ বছর। সুতরাং বয়সের কারণে এটাই ওয়ার্নারের শেষ বিশ্বকাপ হতে চলেছে।

৪. বেন স্টোকস:-

Ben Stokes,World Cup 2023
Ben Stokes

তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বেন স্টোকস (Ben Stokes)। ইংল্যান্ড দলের এই দুর্ধর্ষ অলরাউন্ডারকে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের তালিকার শীর্ষে ধরা হয়। কারণ যেমনি তার বোলিং তার থেকেও বেশি খতরনাক স্টোকসের ব্যাটিং। এসবের পাশাপাশি, আমরা যানি স্টোকস যে ২০১৯ সালের বিশ্বকাপে একা হাতেই দায়িত্ব করে ম্যাচ জিতিয়েছিল ইংল্যান্ড দলকে। শুধু ২০১৯ সালের বিশ্বকাপে নয় বহু গুরুত্বপূর্ণ ম্যাচ একা হাতে ইংল্যান্ড দলকে জিতিয়েছেন তিনি। তার নামে রয়েছে বহু রেকর্ডও। যেটার মধ্যে অন্যতম একটি হলো কিছুদিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই ম্যাচে করা। যা হলো প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে একদিনের খেলায় সব থেকে বেশি রান করা। কিন্তু আপনারা কি জানেন স্টোকসের শেষ বিশ্বকাপ ২০২৩? আসলে এক দিনের খেলা থেকে বেন স্টোকস আগেই অবসর নিয়ে নিয়েছিলেন কিন্তু অবসর ভেঙে আবার খেলা চালিয়ে যাচ্ছেন। এছাড়া স্টোকসের বয়সও হয়েছে। যেটা আমাদের চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দেয় ২০২৩ বিশ্বকাপই (WC 2023) তার কাছে শেষ হতে চলেছে তার কাছে।

৫. সাকিব আল হাসান:-

Shakib Al Hasan,World Cup 2023
Shakib Al Hasan

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন সাকিব আল হাসান (Shakib Al Hasan)। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হলেন বর্তমান বাংলাদেশীয় অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে সাকিব টি-টোয়েন্টি এবং ওডিআই তে এক নম্বর অলরাউন্ডার এবং টেস্টের দ্বিতীয় স্থানে রয়েছেন। শুধু তাই নয় বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের পাতায় সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। পাশাপাশি ২০২৩ বিশ্বকাপে (WC 2023)বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব। কিন্তু আপনারা কি জানেন এটাই সাকিব আল হাসান এর শেষ ওডিআই বিশ্বকাপ হতে চলেছে? এর অন্যতম বড় কারণ হলো তার বয়স। বর্তমানে শাকিবের বয়স ৩৬ বছর। যেটা পরের বিশ্বকাপ অর্থাৎ ২০২৭ বিশ্বকাপে না খেলার অন্যতম কারণ। ওই যে কথায় আছে সময়ের সাথে সাথে মানুষকে সবকিছু ত্যাগ করে দিতে হয়। সাকিবের ক্ষেত্রেও ঠিক এমনটাই হতে চলেছে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

World Cup 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.