Babar Azam: ২৫ বলে ২২ রান! টি-২০ ক্রিকেটে ধীরগতির ব্যাটিং বাবরের! পারফরম্যান্স নিয়ে চিন্তিত দল!

শুধু বাংলাদেশের (Bangladesh) নয়, বিশ্বের ব্যাটারদের তালিকার শীর্ষে রয়েছে বাবর আজমের (Babar Azam) নাম। টি-২০ হোক বা ওয়ানডে, যেকোনো ফর্ম্যাটেই বাবর আজমের জুরি মেলা ভার তাঁর উপস্থিতি প্রতিটি ম্যাচকে অন্যমাত্রা দেয়। কিন্তু বেশকিছু ম্যাচের নিরিখে তাঁর পারফরম্যান্স নিয়ে সমালোচনা শুরু হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছে। বাবরের এই পারফরম্যান্স বিশ্বকাপের আগে পাকিস্তানের কাছে চিন্তার বিষয়। এমনকি স্ট্রাইক রেট চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বাবর আজমের স্ট্রাইক খুব সামান্য, মাত্র ৮৮। এমনকি ২৫ বলে তিনি ২২ রান করেছেন। ফলে সমালোচনা শুরু হয়েছে আজমকে নিয়ে।

বাবর আজম বাংলাদেশের প্রথম টি-২০ ম্যাচে ২৫ বলে ২২ রান করেন। ২৫টি বলের মধ্যে ২৬টি ডট বল খেলেছেন তিনি। মেরেছেন ৪ টি চার, স্ট্রাইক রোট ৮৮। মেহেদি হাসান মিরাজের বলে মুস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ আউট হন বাবর। এই ম্যাচে বাবরের ব্যাটিং ছিল ধীরগতির। কিন্তু টি-২০ ম্যাচের ক্ষেত্রে এই গতি প্রযোজ্য নয় কখনোই। ফলে তাঁর ব্যাটিংকে “কচ্ছপের গতি” -এর সাথেও তুলনা করা হচ্ছে। তাঁর পারফরম্যান্স এখন সংশয়ের মুখে।

বাবরের ব্যর্থতা চোখে পরার মতো ছিল। কিন্তু মহম্মদ রিজওয়ানের পারফর্ম ছিল চোখে পরার মতো। ৫০ বলে ৭৮ রান করেন তিনি। তাঁর স্ট্রাইক রেট ১০০-এর ওপরে। রেট ১৫৬। অন্যদিকে শান মাসুদ ২২ বলে ৩১ রান করেন। হায়দার আলি ৬, ইফতিকার আহমেদ ১৩ রান করেন। এই ম্যাচে পাকিস্তান ১৬৭ রান করেন এবং বাংলাদেশ ১৪৬ রান করূন। ২১ রানে ম্যাচটি হারেন বাংলাদেশ পাকিস্তানের কাছে। তবে এই ম্যাচে বাবর আজমের ধীর গতির পারফরম্যান্স নিয়ে চিন্তিত দল এবং তাঁর ভক্তরা।

Babar Azam: “আমাকে বাধ্য করা হয়েছিল…” বাবর আজমের সাথে প্রতারণা করছে PCB, শীঘ্রই নেবেন অবসর !!

Leave a Comment