এবারের বিশ্বকাপ দলটাই ভারতের সর্বকালের সেরা টি-২০ দল। বিশেষ মন্তব্য রবি শাস্ত্রীর

২০২২ এ অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে ভারতীয় টি টোয়েন্টি বিশ্বকাপ দলের ব‍্যাটিং লাইন আপ খুবই শক্তিশালী। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে ভারতীয় দলের কাছে সেমিফাইনাল যাওয়ার প্রবল সম্ভাবনা আছে।এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী। তার মতে ভারতীয় দলের ব‍্যাটিং লাইন আপ এতোটাই শক্তিশালী যে টপ অর্ডারের ব্যাটসম্যানরা নিশ্চিত মনে খেলতে পারবেন।

দক্ষিণ আফ্রিকাতে ২০০৭ সালে অনুষ্ঠিত প্রথম বারের টি টোয়েন্টি বিশ্বকাপের চ‍্যাম্পিয়ান দেশ ভারত। এবছর আট নম্বর টি টোয়েন্টি বিশ্বকাপে হট ফেভারিট হিসেবে শুরু করবে রোহিত শর্মা নেতৃত্বে ভারতীয় দল। রোহিত, কোহলি, দীনেশ কার্তিকরা যেমন দলটার মধ্যে অভিজ্ঞতা দান করবে, ঠিক তেমনই সূর্য কুমার যাদব, ঋষভ পন্ত এবং কে এল রাহুলের মত ব্যাটসম্যানরা নমনীয়তা দান করবে ভারতের ব‍্যাটিং লাইন আপ’কে।

সম্প্রতি একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি শাস্ত্রী, তার ধারণা সূর্য কুমার যাদব এবং দীনেশ কার্তিকের মতো ভয়ংকর ব্যাটসম্যানরা দলে থাকায় এখন ভারতীয় টিমকে ভয় পায় প্রতিপক্ষ দল গুলো।

রবি শাস্ত্রী বলেছেন, ভারতের ক্রিকেট ইতিহাসে “এবারের বিশ্বকাপ দলটাই ভারতের সর্বকালের সেরা টি টোয়েন্টি দল” কারণ ৬-৭ বছর আমি নিজে দলীয় কর্মকান্ডের সাথে যুক্ত ছিলাম। তখন কোচ হিসেবে ছিলাম, এখন বাইরে থেকে দেখছি বিষয়টা, এটা আমার দেখা সেরা ভারতীয় দল টি টোয়েন্টি ক্রিকেটের।

চার নম্বরে সূর্য, পাঁচে হার্দিক এবং ছয়ে ঋষভ অথবা দীনেশ কার্তিকের মধ্যে যে কোনও একজন ক্রিকেটার থাকলে খেলায় ফারাক আসবেই। কারণ বিষয়টি হল এদের কম বলে বেশি রান করার ক্ষমতা দলের টপ অর্ডার’কে মুক্ত মনে খেলতে সাহায্য করবে।

Leave a Comment