একসময় এই বোলার ছিলেন ধোনির প্রধান হাতিয়ার, ক্রমাগত BCCI উপেক্ষা করার পর এখন অবসরের পথে !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর টিম ইন্ডিয়া আগামী দিনগুলোর জন্য প্রস্তুতি নিচ্ছে। বর্তমানে নিউজিল্যান্ডে উপস্থিত রয়েছেন ভারত, তিন ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য। বেশ কিছু সিনিয়র খেলোয়াড়দের নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দিয়ে সুযোগ পেয়েছে অনেক তরুণরা। তারপরেই দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ সফরে যাবেন ভারতীয় দল। অনেক সিনিয়র খেলোয়াড় বাংলাদেশ সফরের সুযোগ পেলেও এই সিনিয়র খেলোয়াড়কে বিসিসিআই বারবার উপেক্ষা করছে।

হ্যাঁ, আপনাকে আমরা যার কথা বলতে যাচ্ছি তিনি হলেন ভারতের অন্যতম ফাস্ট বোলার ঈশান্ত শর্মা। এক সময় তিনি ধোনির প্রধান হাতিয়ার ছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে বিসিসিআই দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ফাস্ট বোলার হিসেবে উমেশ যাদব, মোহাম্মদ শামি, শার্দুল ঠাকুর এবং মোহাম্মদ সিরাজকে বেছেছেন। ভারতের অভিজ্ঞ ফাস্ট বোলার ঈশান্ত শর্মাকে উপেক্ষা করা হলো।

দলে এই ফাস্ট বোলার বারবার ব্যর্থ হয়েছেন সুযোগ পেতে। মনে করা হচ্ছে তিনি এমন পরিস্থিতিতে আর দলে ফিরবেন না। তিনি শেষ টেস্ট ম্যাচ ও আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন 2021 সালের নভেম্বর মাসে। তারপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে এই বোলারকে আর দেখা যায়নি।

আপনাকে আমরা বলি, ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারের টেস্ট ক্যারিয়ার উজ্জ্বল ছিল। তিনি ১০৫ টি টেস্ট ম্যাচ খেলেছেন ভারতীয় দলের হয়ে। সেখানে ৩১১ টি উইকেটের শিকার হয়েছেন তিনি। তাই শুধু নয়, ঈশান্ত শর্মার টেস্ট ক্রিকেটে ১১টি “৫ উইকেট” এবং ১০টি “৪ উইকেট” রয়েছে। একই সাথে তার টেস্টে সেরা বোলিং পারফরম্যান্স ৭/৭৪।

২০০৬ সালের আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের এই অন্যতম ফাস্ট বোলার অভিষেক ঘটিয়েছিলেন। পঞ্চম ভারতীয় হিসাবে ঈশান্ত শর্মা দ্রুততম ১০০ টি উইকেট নিয়েছে। তিনি বেশ কয়েকবার আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০ এর বেশি গতিতে বল করার সাহস দেখিয়েছেন। বর্তমানে ভারতীয় দলে ডাক পেতে তিনি ব্যর্থ। তিনি যার কারণে খুব শীঘ্রই অবসর নিতে যাচ্ছেন তা বলাই বাহুল্য।