আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

পাকিস্তানের কাছে হারলেই বিশ্বকাপ হাতছাড়া হবে টিম ইন্ডিয়ার, বড় দাবি সুরেশ রায়নার!!

WhatsApp Group Join Now ২০২২ এ অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর জমে উঠেছে, এখন কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচ চলছে, এর থেকে চারটি দল সরাসরি পৌঁছে ...

Published on:

WhatsApp Group Join Now

২০২২ এ অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর জমে উঠেছে, এখন কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচ চলছে, এর থেকে চারটি দল সরাসরি পৌঁছে যাবে সুপার-১২ তে। ক্রিকেট বিশ্বে সবথেকে বড় হাই বোল্টেজ ইভেন্ট হল ভারত- পাকিস্তানের ম্যাচ। যেটি আগামী ২৩শে অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলা হতে চলেছে। এই হাইভোল্টেজ ম্যাচে কি কি পরিস্থিতি হতে পারে তা আগে থেকে বলা খুবই মুশকিল। যদিও ভারতীয় দলকে তার ভালো ফর্ম ধরে রাখতে দেখা যাচ্ছে।

WhatsApp Group Join Now

১৭ই অক্টোবর প্রথম প্রস্তুতি ম্যাচে ভারত জয়লাভ করেছে। প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যানদের মধ্যে লোকেশ রাহুল এবং সূর্য কুমার যাদবের ব্যাটিং ছিল অসাধারণ। বোলিং ডিপার্টমেন্ট সামলেছেন অভিজ্ঞ সুইং বোলার ভুবনেশ্বর কুমার এবং শেষ ওভারে কামাল দেখিয়েছেন মহম্মদ শামি। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না মনে করেন ভারতীয় দল যদি এই বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে পারে তাহলে এইবারের বিশ্বকাপ ভারতের হাতে উঠবে, তার কথা অনুযায়ী ভারতীয় দল যে ক্রিকেটটি খেলছে এটি তার দেখা ভারতীয় দলের সেরা খেলা।

ভারতীয় দলের প্রশংসা

এই বিষয়ে তিনি বলেছেন, “বুমরাহের জায়গায় মহম্মদ শামি কে দলে নেওয়াটা খুবই ভালো সিদ্ধান্ত ছিল, যেটি দলের এক্স ফ্যাক্টর হিসেবে কাজ করবে। এছাড়া ফর্মে আছেন সূর্য কুমার যাদব, আশদীপ সিং ও বিরাট কোহলির মত খেলোয়ারেরা। তাছাড়া রোহিতের অধিনায়কত্ব নিয়ে কোন সন্দেহ নেই সে একজন ভালো লিডার এবং আমি মনে করি তার অধিনায়কত্বে ভারত এবার বিশ্বকাপ জিততে পারে।”

শামি-অক্ষরের সাথে বুমরাহ-জাদেজার তুলনা

তিনি রবীন্দ্র জাদেজা এবং বুমরাহের জায়গায় অক্ষর প্যাটেল ও মহম্মদ শামির আগমন নিয়েও কথা বলেছেন। তিনি বলেছেন, “জাদেজা এবং বুমরাহকে পরিবর্তন করা অতটা সহজ নয়। তারা ভারতের হয়ে বেশ কয়েক বছর পরস্পর ম্যাচ খেলে এসেছেন, তারা ভালো পারফরমেন্সও দেখিয়েছেন। সুতরাং তাদেরকে পরিবর্তন করা অতটা সহজ হবে না তবে অক্ষর ও শামি বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন।”

বিশকাপে দলের এক্স ফ্যাক্টর

দীনেশ কার্তিক এবং ঋষভ পন্থকে নিয়েও তিনি চর্চা করেছেন। তিনি বলেছেন, “দীনেশ কার্তিক এখন খুব ভালো ফর্মে আছেন। কিন্তু আমি মনে করি, ভারতীয় দলের ঋষভ পন্থের থাকাটা খুবই জরুরী। কারণ আপনার দলে যখন একটি বাঁহাতি ব্যাটসম্যান থাকে সে তখন এক্স ফ্যাক্টর হিসেবে কাজ করে। এই ঘটনা আমরা তিনটি বিশ্বকাপে দেখেছি যে তিনটি বিশ্বকাপ আমরা বিগত দশকে জয়লাভ করেছি। সেই ৩ বিশ্বকাপে গৌতম গাম্ভীর , যুবরাজ সিং এবং আমি নিজেই ব্যাটিং করতাম। খেলাটা আমরা ধরে রাখতাম। তাই আমার মনে হয় এই বছরে পন্থ বিশ্বকাপ জিততে দলের এক্স ফ্যাক্টর হতে চলেছে।”

About Author

Leave a Comment

2.