আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asia Cup 2023: ট্রফি হাতে ছবি রোহিতদের সঙ্গে! কে এই ‘মিস্ট্রি ম্যান’? সচিন-দ্রাবিড়ের খুব পছন্দের !!

Asia Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ভারতীয় দল শ্রীলঙ্কা দলকে নিন্দনীয় ভাবে পরাজিত করে। কিন্তু এশিয়া কাপ ট্রফি ...

Updated on:

Asia Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ভারতীয় দল শ্রীলঙ্কা দলকে নিন্দনীয় ভাবে পরাজিত করে। কিন্তু এশিয়া কাপ ট্রফি হাতে অধিনায়ক রোহিত শর্মাদের (Rohit Sharma) সঙ্গে ওই মঞ্চে দাঁড়িয়ে ছিলেন তিনি। রবিবার ভারতীয় ক্রিকেট দলের এই রহস্যময় মানুষটিকে নিয়ে অনেকের মনে অনেক প্রশ্ন জেগেছিল। কে উনি? ওনার পরিচয়ই বা কি? হঠাৎ কিভাবে তিনি ভারতীয় দলে যোগ দিলেন, তাও আবার পুরস্কারের মঞ্চতে। আজ আপনাদের মাধ্যমে তুলে ধরবো ইনি কে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, Asia Cup 2023
Indian Cricket Team

ইনি আর কেও নন ভারতীয় ক্রিকেট দলের থ্রোডাউন বিশেষজ্ঞ (Team India’s throwdown expert) রাঘবেন্দ্র (Raghavendraa) হরফে রঘু (Raghu)। রঘু ২০১৪ সালে ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে যান। ঠিক তারপর থেকেই তিনি ভারতীয় দলের একজন অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। রঘুকে জাতীয় ক্রিকেট একাডেমিতে দেখে অনেকটাই বিস্মিত হয়েছিল শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) এবং রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এমনকি এদেরই সুপারিশে রঘুর জাতীয় ক্রিকেট দলে কাজ করার স্বপ্ন পূরণ হয়েছে। এছাড়া ভারতীয় ক্রিকেট দলের প্রত্যেককেই রঘুকে খুবই ভালোবাসেন।

Raghavendraa,Asia Cup 2023
Raghavendraa

১৭ সেপ্টেম্বর রবিবার অনুষ্ঠিত হয়েছিল ২০২৩ এশিয়া কাপের ফাইনালে মঞ্চ। যেখানে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। যেখানে টসে জয়লাভ করে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা দল। প্রথমে ব্যাট করতে এসে শ্রীলংকা দলকে মুখোমুখি হতে হয় মোহাম্মদ সিরাজের আগুন ঝড়ো বোলিংয়ের সামনে। ওই দিন সিরাজ অসাধারণ লাইনলেন্থ এবং সুইংএর দাপটে তছনছ করে দেয় শ্রীলঙ্কার টপ অর্ডার থেকে মিডিল অর্ডার। সিরাজ মোট ৭ ওভার বল করে মাত্র ২১ রান খরচ করে তুলে নেন ৬ টি উইকেট।

Raghavendraa, Asia Cup 2023
Raghavendraa

সিরাজের এমন ভয়ংকর বোলিংয়ের দাপটে লঙ্কান দল গুটিয়ে যায় মাত্র ৫০ রানে। ৫০ ওভারের খেলায় এটাই হলো শ্রীলঙ্কা দলের সর্বনিম্ন রান ভারতীয় দলের বিরুদ্ধে। গতবারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন দল পুরোপুরি ১৬ ওভারও খেলতে পারেনি। তার আগেই সবাই অলআউট হয়ে গেল। এই নিম্ন লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেছিল ভারতে দুই তরুণ খেলোয়াড় শুভমান গিল (Shubman Gill) এবং ঈশান কিষান (Ishan Kishan)। এরা ২ জনেই মাত্র ৬.১ ওভারে ওই রান তুলে দেন এবং ভারত ১০ উইকেটে এশিয়া কাপের ফাইনাল জয়লাভ করে। ঠিক তার পরেই রঘুর ট্রফি হাতে ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.