ভারত পেয়ে গেল হার্দিক পান্ডিয়ার উত্তরসূরি, ঘাতক বোলিং ও বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী এই খেলোয়াড়, জিতিয়েছেন বিশ্বকাপও

টিম ইন্ডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ অলরাউন্ডার এই সময় হার্দিক পান্ডিয়া। টিম ইন্ডিয়া তাকে ছাড়া অসম্পূর্ণ। সম্প্রতি কিছু বছর প্রতিটি ক্রিকেটপ্রেমীদের মনে হার্দিক পান্ডিয়া জায়গা করে নিয়েছে। শুধুমাত্র তার দুর্দান্ত ব্যাটিংই না সে ব্যাটসম্যানদের যে কোন সময় তার তীক্ষ্ণ বোলিং দিয়েও বিপদে ফেলতে পারে। সম্প্রতি এমন এক খেলোয়াড় উঠে আসছে যে হার্দিক পান্ডিয়াকে টিম ইন্ডিয়ায় টেক্কা দিতে পারে।

মনে করা হচ্ছে হার্দিক পান্ডিয়ার থেকেও এই প্লেয়ার মারাত্মক। কিলার বোলিং ও বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য এই খেলোয়াড় পরিচিত। আর কেউ নয় এই খেলোয়াড় হলেন রাজ অঙ্গত বাউরা। এই বছর ভারতকে রাজ জিতিয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা।

এই সময় টিম ভারত নিউজিল্যান্ড সফরে রয়েছে। বর্তমানে তিনটি টেস্ট ম্যাচে ভারতের সাথে অংশগ্রহণ করবে। তবে এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে ভারতের সাথে নিউজিল্যান্ডের। এইজন্য বিসিসিআই ভারতীয় দলে অলরাউন্ডার হিসেবে রাজ অঙ্গত বাউরাকে অন্তর্ভুক্ত করেছে।

Bg Copy15 1, ভারত পেয়ে গেল হার্দিক পান্ডিয়ার উত্তরসূরি ঘাতক বোলিং ও বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী এই খেলোয়াড় জিতিয়েছেন বিশ্বকাপও, ভারত পেয়ে গেল হার্দিক পান্ডিয়ার উত্তরসূরি, ঘাতক বোলিং ও বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী এই খেলোয়াড়, জিতিয়েছেন বিশ্বকাপও

নিউজিল্যান্ডের সাথে খেলায় দলের অধিনায়ক হিসেবে সঞ্জু স্যামসনকে নিযুক্ত করা হয়েছে। এই মুহূর্তে প্রচুর স্পিন অলরাউন্ডার টিম ইন্ডিয়ায় আছে। এই পরিস্থিতিতে বিসিসিআই টিম ইন্ডিয়া জন্য খুঁজেছে, ফাস্ট বোলার অলরাউন্ডার। এর আগে সুযোগ দেয়া হয়েছে শিবম দুবে এবং বিজয় সংকরের মতো প্লেয়ারদের। কিন্তু তারা সেই ভাবে নিজেদের দক্ষতা আন্তর্জাতিক খেলায় প্রমাণ করতে পারেনি।

এমন অবস্থায় বিসিসিআই রাজ বাউরার দারস্ত হয়েছে। এই বছর অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রাজ বাউরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যার জেরে বিশ্বকাপের শিরোপা ভারত অর্জন করে। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ২২শে সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি, ২৫ শে সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচটি এবং তৃতীয় ম্যাচটি খেলা হবে ২৭ শে সেপ্টেম্বর। চেন্নাইয়ে হবে এই তিনটি ম্যাচ।

ভারতের A দলে থাকছে:- পৃথ্বী শ, অভিনয়ু ইশ্বরন, সঞ্জু স্যামসন, ঋতুরাজ গায়কওয়াড়, রাহুল ত্রিপাঠি, রজত পতিদার, কেএস ভরত, কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, কুলদীপ সেন, তিলক ভার্মা, শার্দুল ঠাকুর, উমরান মালিক, নবদীপ সাইনি এবং আরজ ও বাওয়া।

Leave a Comment