আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: রোহিত-বিরাট যুগের অবসানের সময় আসন্ন, গম্ভীর প্রধান কোচ হওয়ার পর দল থেকে ছিটকে গিয়েছে এই তারকা জুটি !!

Published on:

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড়ের মেয়াদের পরে, গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকা নিতে প্রস্তুত। যদিও আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে গম্ভীরের ভারতীয় প্রধান কোচ হওয়া নিশ্চিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গম্ভীর প্রধান কোচ হওয়ার পর, ভারতীয় দলের প্রথম সফর থেকে রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে উপেক্ষা করা হতে পারে। রোহিত এবং বিরাট সম্প্রতি ২০২৪ সালের টি২০ বিশ্বকাপে আশ্চর্যজনকভাবে পারফর্ম করেছেন।

গৌতম গম্ভীর প্রধান কোচ হতেই আউট হলেন বিরাট ও রোহিত। আসলে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতীয় প্রধান কোচ হিসেবে শ্রীলঙ্কা সফর করবেন। শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলকে ৩টি টি২০ ও ৩টি ওডিআই ম্যাচের সিরিজ খেলতে হবে।

Gautam Gambhir
Gautam Gambhir

এই সফরেই ভারতের প্রধান কোচের পদ শুরু করবেন গৌতম। শ্রীলঙ্কা সফরে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জসপ্রিত বুমরাহ এই সিরিজে থাকবেন না। তিনজন খেলোয়াড়ই তাদের কাজের চাপ সামলানোর জন্য বিশ্রাম চেয়েছেন।

আইপিএল ২০২৪ এর আগে কেকেআর গৌতমকে মেন্টর করেছিল। গম্ভীরও ম্যানেজমেন্টের সিদ্ধান্ত মেনে চলেন এবং তার মেন্টরশিপের অধীনে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন। কিন্তু এখন ভারতের প্রধান কোচ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এমতাবস্থায় কেকেআর গম্ভীরকে কলকাতায় ডেকে ইডেন গার্ডেন স্টেডিয়ামে বিদায় জানায়, যার ছবিও ভাইরাল হয়েছে।

এখন এটা নিশ্চিত হয়েছে যে গৌতম গম্ভীর ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচ হবেন। তিনি ৩১ ডিসেম্বর ২০২৭ পর্যন্ত ভারতের প্রধান কোচ থাকবেন। গৌতম গম্ভীর কোচ হওয়ার সাথে সাথেই তিনি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫, টি২০ বিশ্বকাপ ২০২৬ এবং ওডিআই বিশ্বকাপ ২০২৭-এর মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের দায়িত্ব পালন করবেন।

২৮ জুলাই থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। দ্বিতীয় ম্যাচ হবে ২৯শে জুলাই, আর শেষ ম্যাচ হবে ৩১শে জুলাই। ২ আগস্ট থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ম্যাচটি হবে ৪ঠা আগস্ট এবং শেষ ওয়ানডে ম্যাচটি হবে ৭ই আগস্ট।

আরও পড়ুন। Gautam Gambhir: হেড কোচ হওয়ার পরেই হার্দিকের কাছ থেকে সহ-অধিনায়কের পদ কেড়ে নিলেন গৌতম গম্ভীর, এই অভিজ্ঞ খেলোয়াড়ের হাতে তুলে দিলেন দায়িত্ব !!
About Author

Leave a Comment

2.