আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতীয় দলের নতুন হেডকোচ হিসেবে জায়গা পাকা হল গৌতম গম্ভীরের, IPL ফাইনালের পর করলেন জয় শাহের সাথে সাক্ষাৎ !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: KKR-এর সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা গম্ভীরকে (Gautam Gambhir) খেলোয়াড়দের সাথে উদযাপন করতে দেখা গেছে। উদযাপনের মধ্যে, তিনি BCCI সেক্রেটারি জয় শাহের (Jay Shah) সাথে দেখা করার জন্যও সময় বের করেছিলেন, ভারতের প্রধান কোচ হিসাবে তার সম্ভাব্য ভবিষ্যত সম্পর্কে জল্পনা ছড়িয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গম্ভীর (Gautam Gambhir) সম্পর্কে বলা হচ্ছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর দলের পরবর্তী কোচ হওয়ার প্রধান প্রতিযোগী তিনি। ভারতের প্রধান কোচ হিসেবে দ্রাবিড়ের মেয়াদ জুনে ২০২৪ T-20 বিশ্বকাপের পর শেষ হবে। দ্রাবিড় এই পদের জন্য পুনরায় আবেদন না করার কারণে, BCCI তার উত্তরসূরি খুঁজতে শুরু করেছে। নতুন কোচ ২০২৭ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত একটি চুক্তি পাবেন গম্ভীর ২০১১ সালে ODI বিশ্বকাপ জয়ী দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ৯৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি। রিকি পন্টিং (Ricky Ponting) এবং জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) সহ অনেক অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি কোচ পদের জন্য প্রাথমিকভাবে প্রতিদ্বন্দ্বী ছিলেন, তবে তারা আবেদন গ্রহণ করতে অস্বীকার করেছেন।

Gautam Gambhir, Team India
Gautam Gambhir

এর পরে, জয় শাহ বলেছিলেন যে BCCI এমন একজন ভারতীয় কোচকে পছন্দ করে যিনি ঘরোয়া ক্রিকেটের সাথে বেশি পরিচিত। এই অগ্রাধিকারটি গম্ভীরকে কাজের জন্য একটি অনুকূল অবস্থানে রাখে।

রবিবার গম্ভীরের সাথে শাহের কথোপকথন জল্পনাকে আরও বাড়িয়ে দিয়েছে। চেন্নাইয়ে KKR-এর জয়ের উদযাপনে BCCI সচিবকে গম্ভীরকে অভিনন্দন জানাতে, ছবি তুলতে এবং দীর্ঘ কথোপকথন করতে দেখা গেছে। এই অঙ্গভঙ্গিটিকে অনেকেই প্রধান কোচের ভূমিকার জন্য গম্ভীরের প্রার্থীতার সমর্থন হিসাবে দেখেছিলেন।

একজন খেলোয়াড় এবং একজন পরামর্শদাতা হিসেবে তার ব্যাপক অভিজ্ঞতা এবং সফল ট্র্যাক রেকর্ডের কারণে প্রধান কোচ হিসেবে গম্ভীরের সম্ভাব্য নিয়োগ অত্যন্ত প্রত্যাশিত। তার কৌশলগত ক্ষমতা এবং ভারতীয় ক্রিকেটারদের বর্তমান প্রজন্মের সাথে পরিচিতি তাকে একটি উচ্চ-প্রোফাইল ভূমিকার জন্য একটি শক্তিশালী প্রার্থী করে তোলে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.