আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: “এখন আমার রাজত্ব…” টিম ইন্ডিয়ায় রাহুল দ্রাবিড়ের চেয়ারে বসে বড় খোলসা করলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

মঙ্গলবার, ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) BCCI’র সচিব জয় শাহ (Jay Shah) টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসাবে নিয়োগ করেছেন। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে তিনি এ তথ্য জানান। ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের পর দলের প্রধান কোচের পদটি শূন্য ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই দায়িত্ব পাওয়ার পর গৌতম গম্ভীর বলেছিলেন যে তেরঙা পরিবেশন করা তার জন্য অনেক সম্মানের হবে। জুলাই, BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে ভক্তদের সাথে গৌতম গম্ভীরের টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হওয়ার খবরটি শেয়ার করেছেন।

এর পরে, নবনিযুক্ত প্রধান কোচ প্রধান কোচের পদ পাওয়ার বিষয়ে তার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি বিবৃতি দিয়েছেন এবং বলেছেন যে এই দায়িত্বটি পরিচালনা করা তার জন্য সম্মানের। গৌতম গম্ভীর লিখেছেন, “ভারত আমার পরিচয় এবং আমার দেশের সেবা করা আমার জীবনের সবচেয়ে বড় সম্মান। আমি (দলের সাথে) ফিরে আসতে পেরে সম্মানিত।”

“যদিও ভিন্ন চরিত্রে। কিন্তু আমার লক্ষ্য বরাবরের মতোই, প্রত্যেক ভারতীয়কে গর্বিত করা। টিম ইন্ডিয়া তার কাঁধে 1.4 বিলিয়ন ভারতীয়দের স্বপ্ন বহন করছে। ভারত আমার পরিচয় এবং আমার দেশের সেবা করা আমার জীবনের সবচেয়ে বড় সুযোগ। আমি ফিরে আসতে পেরে সম্মানিত, যদিও একটি ভিন্ন টুপি পরা। কিন্তু আমার লক্ষ্য সবসময়ের মতোই, প্রত্যেক ভারতীয়কে গর্বিত করা। নীল কাঁধে পুরুষেরা 1.4 বিলিয়ন ভারতীয়দের স্বপ্ন…”

গৌতম গম্ভীরও তার বিবৃতিতে প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) প্রশংসা করেছেন। তিনি রাহুল দ্রাবিড়কে(Rahul Dravid) তিন বছরের দুর্দান্ত ক্যারিয়ারের জন্য অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও, গৌতম গম্ভীর দাবি করেছেন যে তিনি ভারতীয় ক্রিকেট দলকে এগিয়ে নিয়ে যাবেন এবং ক্রিকেট বিশ্বের কিছু কিংবদন্তির সাথে একসাথে কাজ করতে আগ্রহী।

Gautam Gambhir
Gautam Gambhir

টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ বললেন, “আমি এই সুযোগটি রাহুল দ্রাবিড় এবং তার সমর্থক কর্মীদের দলের সাথে তাদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাতে চাই। টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব নিতে পেরে আমি সম্মানিত ও রোমাঞ্চিত।”

“আমি আমার সমস্ত শক্তি ব্যবহার করব এই স্বপ্নগুলিকে সত্যি করতে। আমাদের তিরঙ্গা, আমাদের মানুষ এবং আমাদের দেশের সেবা করা সম্মানের।” গৌতম গম্ভীর তার বিবৃতিতে বলেছেন যে এই নতুন চরিত্রে অভিনয় করা তার জন্য আলাদা কিছু নয়।

তিনি বলেছেন, “আমি আমার খেলার দিন থেকেই ভারতীয় জার্সি পরতে পেরে সবসময় গর্বিত বোধ করি এবং এই নতুন ভূমিকা নেওয়ার সময় এটি আলাদা হবে না।” তিনি আরো বলেছেন, “ক্রিকেট আমার প্যাশন এবং আমি বিসিসিআই, জাতীয় ক্রিকেট একাডেমীর প্রধান ভিভিএস লক্ষ্মণ, সাপোর্ট স্টাফ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে খেলোয়াড়দের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় আছি কারণ আমরা আসন্ন টুর্নামেন্টে সাফল্য অর্জনের জন্য কাজ করছি।”

উল্লেখ্য, প্রথমবারের মতো প্রধান কোচের ভূমিকায় অভিনয় করবেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) । যদিও এর আগে তিনি IPL মঞ্চে মেন্টর হিসেবে কাজ করেছেন। গৌতম গম্ভীর IPL ২০২২ এবং ২০২৩-এ লখনউ সুপার জায়ান্টসের (LSG) পরামর্শদাতা ছিলেন।

তারপর IPL ২২৪ এর আগে, কলকাতা নাইট রাইডার্স (KKR) তাকে একই ভূমিকার জন্য দলে অন্তর্ভুক্ত করেছিল। তার নেতৃত্বে কেকেআর (KKR) তৃতীয়বারের মতো IPL শিরোপা জিততে সফল হয়েছিল। একই সঙ্গে, এখন ভারতীয় দল প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের কাছ থেকে দুর্দান্ত পারফরম্যান্স আশা করবে।

আরও পড়ুন। Gautam Gambhir: প্রধান কোচ হওয়ার পরে এই ৩ অভিজ্ঞদের দল থেকে বাদ দেবেন গম্ভীর, কোন মতেই দেবেন না খেলার সুযোগ !!
About Author

Leave a Comment

2.