আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

2024 সালের T20 বিশ্বকাপের জন্য উইকেটকিপিং-এ আগ্রহী এই তিন ভারতীয় খেলোয়াড়ের মধ্যে রয়েছে প্রতিযোগিতা !!

T20 World Cup 2024: ICC T20 World Cup 2024 এই বছরের জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলা হবে। এই মেগা ইভেন্টের আগে, ...

Updated on:

T20 World Cup 2024: ICC T20 World Cup 2024 এই বছরের জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলা হবে। এই মেগা ইভেন্টের আগে, টিম ইন্ডিয়া জানুয়ারিতে আফগানিস্তানের বিরুদ্ধে শেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে। এমন পরিস্থিতিতে, যে সমস্ত খেলোয়াড়রা আইপিএল 2024-এ ভাল পারফরম্যান্স দেখায় শুধুমাত্র তারাই আসন্ন T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিশেষ করে উইকেটরক্ষকের ভূমিকার জন্য খেলোয়াড়দের মধ্যে প্রতিযোগিতা রয়েছে। এছাড়া সাম্প্রতিক ঘটনাবলীর বিবেচনায় নির্বাচকদের জন্য পরিস্থিতি আরও কঠিন হয়ে পড়েছে। আসুন এই নিবন্ধটির মাধ্যমে বোঝার চেষ্টা করি কোন ৩ জন উইকেটরক্ষক ব্যাটসম্যান ২০২৪ সালের T-20 বিশ্বকাপের টিকিট পেতে পারেন।

Kl Rahul
Kl Rahul

যদিও কেএল রাহুল (KL Rahul) 2022 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতীয় দলের হয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ না খেলেও, তিনি সাদা বলের ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছেন। এমনকি 2023 সালের ওয়ানডে বিশ্বকাপেও তিনি তার ব্যাট দিয়ে অনেক শোরগোল সৃষ্টি করেছিলেন। এমন পরিস্থিতিতে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে তার জায়গা নিশ্চিত হয়েছে।

Rishabh Pant
Rishabh Pant

প্রায় 15 মাস পর, ঋষভ পন্ত (Rishabh Pant) IPL 2024 দিয়ে খেলার মাঠে প্রবেশ করেছেন। চোট পাওয়ার আগে তিনি টিম ইন্ডিয়ার প্রধান উইকেটরক্ষক ব্যাটসম্যান ছিলেন। এমতাবস্থায়, IPL-এর এই মরসুমে যদি তিনি ভাল পারফরম্যান্স দেখাতে সফল হন, তবে আসন্ন T-20 বিশ্বকাপের জন্য নির্বাচকদের প্রথম পছন্দ হবেন তিনি।

Jitesh Sharma
Jitesh Sharma

30 বছর বয়সী জিতেশ শর্মা (Jitesh Sharma) 2023 সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজের শেষ 2 ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন। এই সুযোগের পুরো সদ্ব্যবহার করে ভালো ইনিংস খেলেন তিনি। জিতেশ (Jitesh Sharma) এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে খেলা 9 টি 20 আন্তর্জাতিক ম্যাচে 147.06 এর দুর্দান্ত স্ট্রাইক রেটে রান করেছেন।

এছাড়াও, IPL 2022-এ, তিনি পাঞ্জাব কিংসের হয়ে 12 ম্যাচে 163.64 স্ট্রাইক রেটে 234 রান করেছিলেন, যেখানে IPL 2023-এ তিনি 156.06 স্ট্রাইক রেটে 309 রান করেছিলেন। এমন পরিস্থিতিতে, IPL 2024-এও যদি তাকে ভাল দেখায় তবে নির্বাচকদের তালিকায় তিনি আসবেন।

Google, T20 World Cup 2024, 2024 সালের T20 বিশ্বকাপের জন্য উইকেটকিপিং-এ আগ্রহী এই তিন ভারতীয় খেলোয়াড়ের মধ্যে রয়েছে প্রতিযোগিতা !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment