আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: এশিয়া কাপ কাঁপানো এই ম্যাচ উইনারকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামতে চলেছে টিম ইন্ডিয়া !!

IND vs AUS: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী ...

Updated on:

IND vs AUS: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team,Ind Vs Aus
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আসুন জেনে নেওয়া যাক ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (IND vs AUS) সিরিজে, এশিয়া কাপ কাঁপানো কোন ম্যাচ উইনার ছাড়াই খেলবে ভারতীয় ক্রিকেট দল।

Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার এই খেলোয়াড়। এছাড়া ২০২৩ এশিয়া কাপে ভারতকে ফাইনাল পর্যায়ে নিয়ে যেতে ভালোই অবদান ছিল তার। হ্যাঁ, তিনি আর কেউ নন ভারতীয় ক্রিকেট দলের বাঁ-হাতি অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel)। আসলে ২০২৩ এশিয়া কাপ সুপার ফোরে বাংলাদেশের বিরুদ্ধে অন্তিম ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা নির্ভরযোগ্য অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel) ব্যাটিং করার সময় তার হাতে গুরুতর চোট পান। যার কারনে ছিটকে যান ভারতীয় দল থেকে। শুধু তাই নয়, ২০২৩ এশিয়া কাপে এত সুন্দর পারফরমেন্স দেখিয়েও সব থেকে বড় মঞ্চ অর্থাৎ শ্রীলঙ্কা বিরুদ্ধে ফাইনাল খেলার সৌভাগ্য হয়নি তার এই চোটের কারণেই। অক্ষরের এই গুরুতর চোট পাওয়ায় খেলতে পারবে না, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ওডিআই সিরিজ।

Axar Patel,Ind Vs Aus
Axar Patel

এসবের পাশাপাশি অক্ষর প্যাটেলের আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে তাকালে দেখা যাবে, অক্ষর ১২ টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলেছেন। এই ১২ টেস্ট ম্যাচে ১৮ ইনিংস খেলে ৫১৩ রান সংগ্রহ করেছেন, ৩৬.৬৪ গড়ে। পাশাপাশি এই ১২ ম্যাচে ২৩ ইনিংস খেলে ৫০ টি উইকেট নিতে সক্ষম হন। টেস্টের পাশাপাশি, একদিনের অক্ষর প্যাটেল আন্তর্জাতিক খেলা খেলেছেন ৫৪ টি, যার মধ্যে ৩৪ ইনিংসে ২০.০৪ গড়ে ৪৮১ রান সংগ্রহ করেন। ব্যাটিংয়ের পাশাপাশি অক্ষর ৫৪ ম্যাচে ৫০ ইনিংস খেলে ৫৯ টি উইকেট নিতে সক্ষম হন। এছাড়া টি-টোয়েন্টিতে ৪৫ ম্যাচে ২৮ ইনিংস খেলে ৩২৮ রান করেন, ২০.৫ গড়ে এবং ৪৫ ম্যাচে ৪৩ ইনিংসে ৩৯ টি উইকেট নিজের নামে সংগ্রহ করেন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.