আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asian Games 2023: ১৩ বছরে প্রথমবার, এশিয়ান গেমস ফুটবলের নকআউটে পৌঁছালো টিম ইন্ডিয়া !!

Asian Games 2023: ১৩ বছর ইতিহাসে এই প্রথমবার। ভারতীয় দল এশিয়ান গেমসের (Asian Games 2023) নক আউট পর্বের জন্য যোগ্যতা অর্জন করেছে। অবশ্যই ভারত মায়ানমারের ...

Updated on:

Asian Games 2023: ১৩ বছর ইতিহাসে এই প্রথমবার। ভারতীয় দল এশিয়ান গেমসের (Asian Games 2023) নক আউট পর্বের জন্য যোগ্যতা অর্জন করেছে। অবশ্যই ভারত মায়ানমারের বিরুদ্ধে ম্যাচে তিন পয়েন্ট পায়নি। কিন্তু এতে নক আউট পর্বে যেতে ভারতের কোনো অসুবিধায় হয়নি। এইদিন ভারত খেলা শেষ করে, ১-১ গোলে। এই এশিয়ান গেমসে (Asian Games 2023) ভারত বনাম মায়ানমার ম্যাচ শেষে ভারত যে নকআউট পর্যায়ে নিজেদের অর্জন করেছেন যেটা সকল ভারতীয়দের কাছে খুবই গর্ভের বিষয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Football Team,Asian Games 2023
Indian Football Team

এই দিন ম্যাচে ভারতীয় দলের হয়ে একমাত্র গোলটি এসেছিল তাদের অধিনায়ক সুনীল ছেত্রীর (Sunil Chhetri) কাছ থেকে। সুনীল ম্যাচের ২৩ মিনিটে খুবই সুন্দর এই গোলটি করেছিলেন। আসলে রহিম আলীকে করা ফাউলের জন্যই পেনাল্টি পান ভারত। সেখানে কোন ভুলই করেননি সুনীল ছেত্রী। প্রত্যেকবারের মতো এবারও পেনাল্টিতে গোল দিয়েছেন।

Sunil Chhetri,Asian Games 2023
Sunil Chhetri

অপরদিকে মায়ানমার ৭৪ মিনিটে গোল দিয়ে সমতা বজায় রাখেন। সাবস্টিটিউট খেলোয়াড় হিসাবে নামা কেয় হতের এই গোলটি করেন। হাতের ভারতীয় গোল্ড রক্ষক ধীরজ সিংকে চকমা দিয়ে বলটি গোলে ধোকান। ভারতীয় গোলরক্ষক তার হেড আটকাতে ব্যর্থ হন যার ফলে গোলটি হয়।

Indian Football Team,Asian Games 2023
Indian Football Team

এই ১-১ গোল হওয়ার পর অনেক চেষ্টা করলেও বল গোল দিতে পারেনি ভারতীয় দলের খেলোয়াররা। যার কারণে কোন ফল ছাড়াই খেলাটি শেষ হয়। পাশাপাশি, চীনের কাছে ৫-১ গোলে হার, বাংলাদেশ দলের বিরুদ্ধে ১-০ গোলে জয় এবং মায়ানমারের কাছে ১-১ গোলের মাধ্যমে নকআউট পর্যায়ের টিকিট পেয়ে গেল ভারতীয় ফুটবল দল।

অপরদিকে আরও একটি সমস্যা উঠে এসেছে। আসলে ফিফা ক্রম তালিকায় বাংলাদেশ দল ১৮৭, মায়ানমার ১৬১, যেটা ভারতীয় ফুটবল দলের থেকে অনেকটা পিছনে হলেও সেভাবে শক্তিশালী অনুযায়ী ভারত আহামরি পারফরমেন্স করতে পারেননি। ভারতের ভালো পারফরমেন্স না দেওয়ায় প্রশ্ন উঠেছে ওয়াকিবহাল মহলে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.