আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AFG: আসন্ন ইন্দো-আফগান ম্যাচে এই ৫ খেলোয়াড়ের ভয়ে ঘুম উড়েছে টিম ইন্ডিয়ার, চিন্তায় রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs AFG: ভারতীয় দল এখনও পর্যন্ত T20 বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে। গ্রুপ রাউন্ডে ৪টি ম্যাচের মধ্যে ৩টিতেই জিতেছে ভারত। কানাডার বিপক্ষে শেষ ম্যাচটি ফ্লোরিডায় বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। এর আগে আয়ারল্যান্ড, পাকিস্তান ও আমেরিকাকে হারিয়েছে টিম ইন্ডিয়া। এখন ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে গেছে রোহিত শর্মার দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সুপার-৮-এ আফগানিস্তান, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে হবে টিম ইন্ডিয়াকে। ২০শে জুন বার্বাডোসে অনুষ্ঠিত হবে ভারত বনাম আফগানিস্তান (IND vs AFG) ম্যাচ। T20 বিশ্বকাপে এবার দারুণ ফর্মে রয়েছে আফগান দল। তবে আফগানিস্তানের কিছু খেলোয়াড় টিম ইন্ডিয়ার জন্য হুমকি হয়ে উঠতে পারে।

আফগানিস্তানের ওপেনার ব্যাটসম্যান ইব্রাহিম জাদরান (Ibrahim Zadran) এবারের টুর্নামেন্টে অনেক রান করেছেন। গুরবাজকে ভালোই সমর্থন করছেন তিনি। এবারের বিশ্বকাপে গুরবাজের সাথে সবচেয়ে আক্রমণাত্মক ওপেনিং জুটি গড়েছেন তিনি। ভারত বনাম আফগানিস্তান ম্যাচে (IND vs AFG) নিজের বিধ্বংসী রূপ দেখাতে পারেন জাদরান।

জাদরান (Ibrahim Zadran) কন্ডিশন অনুযায়ী ব্যাট করছেন। তিনি স্ট্রাইক রোটেটিং করতে পারদর্শী এবং দলের প্রয়োজন হলে দ্রুত রানও করেন।জাদরান ৩ ম্যাচে ১১৪ রান করেছেন। তার গড় ছিল ৩৮.১০ এবং স্ট্রাইক রেট ছিল ১২১.২৮।

আবার গ্রুপ পর্বে আফগানিস্তানের ওপেনার ব্যাটার রাহামানুল্লাহ গুরবাজ (Rahamanullah Gurbaz) ব্যাট হাতে কার্যকর ইনিংস খেলছেন। টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও তিনি। ৩ ম্যাচে ১৬৭ রান করেছেন গুরবাজ। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার পুরো সুযোগ পেয়েছেন গুরবাজ।

Team Afganistan, Ind Vs Afg
Team Afganistan

তিনি IPL-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে ভালো খেলেছেন এবং ভারতীয় খেলোয়াড়দের পরিকল্পনা চেনেন। এমন পরিস্থিতিতে যত তাড়াতাড়ি সম্ভব তাকে আউট করতে চাইবে রোহিত শর্মার (Rohit Sharma) দল। বেশিক্ষণ ক্রিজে থাকলে তিনি টিম ইন্ডিয়ার জন্য চিন্তার কারণ হয়ে উঠতে পারেন।

আফগানিস্তানকে সুপার-৮-এ নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ফাস্ট বোলার ফজলহক ফারুকি (Fazalhaq Farooqi)। এই T20 বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। ফারুকি এখনও পর্যন্ত ৩ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন। বাঁহাতি বোলাররা সবসময় ভারতীয় ব্যাটসম্যানদের কষ্ট দেয়। এমন পরিস্থিতিতে ফারুকী থেকে দূরে থাকতে হবে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার রশিদ খান (Rashid Khan) যেকোনও সময় নিজের মতো করে ম্যাচ বদলে দিতে পারেন। বর্তমান সময়ের সেরা লেগ স্পিনারদের মধ্যে তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে কিলার বোলিং করেছিলেন রশিদ (Rashid Khan)। তিনি এখনও পর্যন্ত ৩ ম্যাচে নিয়েছেন ৬টি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের পিচে বেশি সাহায্য পাচ্ছেন স্পিনাররা। এমন পরিস্থিতিতে রশিদ খানের বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের সাবধানে ব্যাট করতে হবে। প্রয়োজনে দ্রুত রান করার জন্যও রশিদ বিখ্যাত। সুতরাং ইন্দো-আফগান (IND vs AFG) ম্যাচে তার থেকে সতর্ক থাকতে চাইবে টিম ইন্ডিয়া।

সম্প্রতি ICC T20 র‌্যাঙ্কিংয়ে এক নম্বর অলরাউন্ডার হয়েছেন মহম্মদ নবী (Mohammad Nabi)। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৬ রানে ২ উইকেট নিয়েছিলেন। নবীর ১২৪ টি T20 ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। নিজের খেলা দিয়ে যে কোনো সময় ম্যাচ বদলাতে পারেন তিনি। ব্যাট হোক বা বল, উভয়েই সমান কার্যকরী নবি। T20-তে তার ২১৩৯ রান এবং ৯৫টি উইকেট রয়েছে।

আরও পড়ুন। IND vs AFG: ইন্দো-আফগান ম্যাচে বাদ পড়বেন বিরাট-পন্থ, জায়গা পাবেন এই ৩ সেরা ম্যাচ উইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.