আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: শামি বনাম সিরাজ লড়াইয়ে কে মারবে বাজি? বিশ্বকাপে এই প্লেয়ার করবেন কিস্তিমাত !!

WC 2023: এক মোহাম্মদের সাথে নাকি আরেক মোহাম্মদের লড়াই! এই দুই মহাম্মদের মধ্যে আসন্ন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) দলে কাকে দেখা যেতে পারে? ২০২৩ এশিয়া ...

Updated on:

WC 2023: এক মোহাম্মদের সাথে নাকি আরেক মোহাম্মদের লড়াই! এই দুই মহাম্মদের মধ্যে আসন্ন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) দলে কাকে দেখা যেতে পারে? ২০২৩ এশিয়া কাপে (Asia Cup 2023) ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে মোহাম্মদ শামীকে (Mohammed Shami) না দেখতে পেয়ে অনেকেই অবাক হয়েছিলেন। কিন্তু অপরদিকে আরেক মোহাম্মদ অর্থাৎ মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) ২০২৩ এশিয়া কাপে খুবই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। পাশাপাশি এশিয়া কাপ ফাইনালেও শ্রীলঙ্কার বিরুদ্ধে আমরা দেখেছি সিরাজ একাই শ্রীলঙ্কা দলকে খতম করে দেয়। Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Mohammed Shami,Mohammed Wc 2023
Mohammed Shami And Mohammed Siraj

এশিয়া কাপে কড়া মোহাম্মদ সিরাজের দুর্দান্ত পারফরমেন্সের কারণে মোহাম্মদ শামীর দলে জায়গা পাওয়া নিয়ে নানান প্রশ্ন উঠেছিল। কিন্তু শামীও কোনো কিছুতেই কম যাবেন না। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে পাঁচ উইকেট নিয়ে নিজের অস্তিত্বকে জানান দিয়ে রাখলেন শামী। বর্তমানে নিয়মিত জাতীয় দলের সুযোগ পাচ্ছেন না মোহাম্মদ শামী। টিম ম্যানেজমেন্টের যেন সবার আগে পছন্দ মোহাম্মদ সিরাজকেই। কিন্তু ৫০ ওভার এর খেলায় শামীর এমন সুযোগ না পাওয়ার কারণ কি?

Mohammed Shami,World Cup 2023
Mohammed Shami

শুক্রবার শামী ৫ উইকেট নেওয়ার পর সিরাজের প্রসঙ্গ উঠলে তিনি একটু চটে গেলেন। তিনি বলেন, “আমিও যখন প্রথম একাদশে ভারতীয় দলকে প্রতিনিধিত্ব দিতাম তখন কাউকে না কাউকে বসতে হত। কই তখন তো আমার খারাপ লাগত না। বর্তমানে আমি বাইরে সেই ব্যাপার নিয়ে কারোর খারাপ লাগবেই বা কেন। ম্যানেজমেন্ট যেটা মনে করবে সেটাই হবে। আমি বিগত কয়েক মাস একটানা খেলেছি। যার ফলে আমারও বিশ্রামের দরকার ছিল। সিরাজকে আর আমাকে আলাদা আলাদা খেলিয়ে ভালোই ফল উঠে আসছে। আর এটাই আমার কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। ম্যানেজমেন্ট সবাইকে সুযোগ দিয়ে খেলিয়ে নিতে চাই। আমি এতে কোন ভুল দেখছি না।”

Mohammed Siraj,World Cup 2023
Mohammed Siraj

শামী এমন জবাবে পরিষ্কার বুঝিয়ে দিলেন তার সাথে সিরাজের ঠান্ডা মস্তিষ্কে লড়াই চলছে। একটা সময় ছিল যখন শামীকে ছাড়া ভারতীয় দলের পেস সাইড কল্পনাই করা যেত না। কিন্তু বর্তমানে সেই শামীই অনিয়মিত। সময়ের সাথে সাথে সবকিছুই বদলায়। যেটা এমন ঘটনার মাধ্যমে বোঝা গেলো।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.